স্টেডিয়ামে নয়, বিশ্বকাপের উদ্বোধনী ঐতিহাসিক মলে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৩ পিএম, ০৩ এপ্রিল ২০১৯
স্টেডিয়ামে নয়, বিশ্বকাপের উদ্বোধনী ঐতিহাসিক মলে

সাধারণত স্টেডিয়ামেই জমকালো অনুষ্ঠানে উদ্বোধন হয়ে থাকে ক্রীড়াঙ্গনের বড় কোনও টুর্নামেন্টের। ২০১৮ ফুটবল বিশ্বকাপের উদ্বোধনও হয়েছে মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। তবে ২০১৯ সালের ক্রিকেট বিশ্বকাপ শুরু হতে যাচ্ছে অন্য ঢংয়ে। স্টেডিয়াম নয়, ইংল্যান্ডের আসরের উদ্বোধন হতে যাচ্ছে ঐতিহাসিক লন্ডন মলে।

দ্য মল, ব্রিটিশদের ইতিহাস-ঐতিহ্যের ছোঁয়া লেগে আছে বাকিংহাম প্যালেসকে পেছনে রেখে কালের সাক্ষী হয়ে থাকা এই জায়গাটি। ইংল্যান্ডের বড় কোনও অনুষ্ঠান কিংবা আয়োজন থাকলে বেছে নেওয়া হয় দ্য মলকে। বিশ্বকাপের মতো বড় আসরের জন্য তাই এই জায়গাকেই বেছে নিয়েছে আয়োজকরা। ২৯ মে বাংলাদেশ সময় রাত ১০ থেকে ১১টা পর্যন্ত জমকালো আয়োজনে হবে ২০১৯ সালের বিশ্বকাপের উদ্বোধন। পরের দিন ৩০ মে স্বাগতিক ইংলিশদের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে শুরু হবে মাঠের লড়াই।

জমকালো আয়োজনের সঙ্গে ঐতিহ্য মিশে থাকা লন্ডন মলের অনুষ্ঠানের সরাসরি সাক্ষী হতে পারেন আপনিও। ভাগ্যে থাকলে দ্য মলে দাঁড়িয়েও দেখতে পারেন সুরের জাদুতে ও নাচের তালে নিজেকে মিলিয়ে নিতে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ফ্রি টিকিটে বিশ্বের ৪ হাজার ক্রিকেটভক্তকে উদ্বোধন অনুষ্ঠান দেখার সুযোগ করে দিচ্ছে।

এজন্য অবশ্য ব্যালটে জমা পড়া আবেদনের মধ্যে থেকে উঠতে হবে নিজের নাম। আইসিসির ওয়েব সাইটে গিয়ে আগ্রহী দর্শককে আবেদন পূরণ করে পাঠাতে হবে।আইসিসিররওয়ে তাদের মধ্যে থেকে বেছে নেওয়া হবে ৪ হাজার ভাগ্যবান ভক্তকে। ৪ এপ্রিল দুপুর ৩টা থেকে আবেদন করা যাবে, আর শেষ হবে ২ মে রাত ৩টায়। ব্যালটে জয়ী প্রত্যেকে পাবেন সর্বোচ্চ দুটি ফ্রি টিকিট। ৭ মে ভাগ্যবান ভক্তদের নাম জানিয়ে দেবে আইসিসি।

লন্ডনের অনুষ্ঠানের টিকিট না পেলেও সমস্যা নেই। টিভি পর্দায় সরাসরি দেখার সুযোগও থাকছে। বিশ্বের কোটি ক্রিকেটভক্ত ঘরে বসেই সরাসরি দেখতে পারবেন বিশ্বকাপ উদ্বোধন। অনুষ্ঠানে কী থাকছে, সেই ‍বিষয়ে আয়োজকরা এখনই কিছু বলতে রাজি নয়, তবে চোখ ধাঁধানো অনুষ্ঠানের প্রতিশ্রুতি তাদের।

২০১৯ বিশ্বকাপের ম্যানেজিং ডিরেক্টর স্টিভ এলওর্থি বলেছেন, ‘এই প্রতিযোগিতাটি কতটা বিশেষ, তা উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ধরা পড়বে। ভক্তদের জন্য এই অনুষ্ঠান ভীষণ উত্তেজনার, কারণ ভাগ্যবানরা উপস্থিত থাকতে পারবেন সেখানে। একই সঙ্গে গোটা বিশ্বের ভক্তরাও টিভিতে সরাসরি দেখতে পারবেন।’

আয়োজনের স্থান নিয়ে তার বক্তব্য, ‘ব্যাকগ্রাউন্ডে বামিংহাম প্যালসেকে রাখা দ্য মল, যেখানে যুক্তরাজ্যে সবচেয়ে বড় ইভেন্টগুলো হয়ে থাকে এবং বিশ্বের সবাই এই জায়গাটা চেনে। বিশ্বকাপ উদযাপন করার জন্য এটাই সবচেয়ে উপযুক্ত জায়গা।’


শেয়ার করুন :


আরও পড়ুন

আত্মপক্ষ সমর্থনে পান্ডিয়া-রাহুলকে চিঠি

আত্মপক্ষ সমর্থনে পান্ডিয়া-রাহুলকে চিঠি

মাহমুদউল্লাহর পাঁচ চক্কর!

মাহমুদউল্লাহর পাঁচ চক্কর!

সুপার লিগে খেলবেন মাহমুদউল্লাহ?

সুপার লিগে খেলবেন মাহমুদউল্লাহ?

ক্ষমা চাইলেন মদ্যপ শ্রীলঙ্কান অধিনায়ক

ক্ষমা চাইলেন মদ্যপ শ্রীলঙ্কান অধিনায়ক