ওয়েস্ট ইন্ডিজের কাছে ধারাবাহিকতা চান লারা

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৬:৫০ পিএম, ০৫ এপ্রিল ২০১৯
ওয়েস্ট ইন্ডিজের কাছে ধারাবাহিকতা চান লারা

ফাইল ছবি

ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তী ব্রায়ান লারা বলেছেন আসন্ন বিশ্বকাপে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন দলটির মূল চ্যালেঞ্জ হচ্ছে নক আউট পর্ব পার হওয়া। একবার নক আউট পর্বের বাধা পার হতে পারলে ‘যে কোন দলকে পরাজিত’ করার মত খেলোয়াড় ক্যারিবীয় দলটির আছে মনে করছেন তিনি।

খেলোয়াড়ী জীবনে ২৯৯ ওয়ানডেতে দশ হাজার ৪০৫ রান করা লারা বলেন দলটির বড় দুঃশ্চিন্তা হচ্ছে ধারাবাহিকতার অভাব।

ভারতের মুম্বাইয়ে এক অনুষ্ঠানে লারা বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ দলে ম্যাচ জয়ী খেলোয়াড় আছে। তবে ইংলিশ কন্ডিশনে খেলতে এবং বিশ্বকাপ শিরোপা জয়ে সেটা যথেষ্ঠ নয়। আমাদের দরকার ধারাবাহিকতাসম্পন্ন একটা দল। তবে একবার নক আউট পর্ব পার করতে পারলে তারা যে কোন দলকে হারাতে পারে। যা আমরা অতীতে দেখেছি।’

দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ আসন্ন বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পায়নি। বাছাই পর্ব পেড়িয়ে ৩০ মে শুরু হতে যাওয়া দশ দলের এ টুর্নামেন্ট খেলার যোগ্যতা অর্জন করতে হয়েছে দলটিকে। বর্তমানে আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ের নবম স্থানে থাকা দলটি অবশ্য কিছু দিন আগে নিজ মাঠে শীর্ষ দল ইংল্যান্ডের বিপক্ষে ২-২ ব্যবধানে পাঁচ ম্যাচের সিরিজ ড্র করেছে।

বাংলাদেশের বিপক্ষে হোম এন্ড এ্যাওয়ে এবং ভারত সফরে পরাজিত হওয়ার পর তারকা ক্রিকেটার ক্রিস গেইলের রেকর্ড গড়া ব্যাটিংয়ে ইংল্যান্ডকে চ্যালেঞ্জ ছুড়ে দেয় ওয়েস্ট ইন্ডিজ।

গত অক্টোবরে ভারত সফরে এক ম্যাচ টাই হওয়ার পাঁচ ওয়ানডে সিরিজ ৩-১ ব্যবধানে হারে ওয়েস্ট ইন্ডিজ।
এরপর টেস্ট ও টি-২০ সিরিজে হোয়াইটওয়াশ হয় ক্যারিবিয়রা। তবে চলতি বছর যুক্তরাস্টের মাটিতে অনুষ্ঠিতব্য দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিন ম্যাচের টি-২০ সিরিজে ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ শক্ত প্রতিদ্বন্দিতা করবে আশা করছেন লারা।

তিনি বলেন, ‘গত অক্টোবরে ভারত সফরে যেভাবে খেলেছে তার চেয়ে যথেষ্ঠ উন্নতির প্রমাণ ক্যারিবিয়রা দিয়েছে। আমরা নিজ মাঠে একটি শক্তিশালী দল হওয়ার চেস্টা করছি। আগামী জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতকে চিন্তায় পড়তে হতে পারে। কেননা কন্ডিশন সম্পর্কে আমাদের দল ভাল জানে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের পর পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

নিউজিল্যান্ডের পর পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

আফগানিস্তানের অধিনায়কত্বে পরিবর্তন

আফগানিস্তানের অধিনায়কত্বে পরিবর্তন

বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ উমর-ওয়াহাবের

বিশ্বকাপ খেলার স্বপ্ন শেষ উমর-ওয়াহাবের

লাইভ : পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট

লাইভ : পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেট