মাথা গরম করে শাস্তি পেলেন পোলার্ড

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ১৩ মে ২০১৯
মাথা গরম করে শাস্তি পেলেন পোলার্ড

শুরু হতে না হতেই নানা বিতর্ক ঘিরে ধরেছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরকে। প্রথম ম্যাচে সমালোচনা হয়েছে উইকেট নিয়ে। সেটার সুরাহা হওয়ার আগেই কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন ঘটান মানকাড কাণ্ড।

এর মধ্যেই উত্তাপ ছড়ায় স্লেজিং। চেন্নাই সুপার কিংসের ওপেনার শেন ওয়াটসনের সঙ্গে বিবাদে জড়ান দিল্লি ক্যাপিটালসের দুই পেসার ইশান্ত শর্মা ও কাগিসো রাবাদা। এরপর আম্পায়ারের চোখ এড়িয়ে যায় লাসিথ মালিঙ্গার নো বল। এটা নিয়েও কম সমালোচনা হয়নি। এমনকি ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচটিও বিতর্কের হাত থেকে বাদ যায়নি।

১২ মে হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয় চেন্নাই সুপার কিংস। এদিন টস জিতে আগে ব্যাট করে কাইরন পোলার্ডের ২৫ বলে ৪১ রানের অপরাজিত ইনিংসে ভর করে ১৪৯ রানের লড়াকু সংগ্রহ পায় মুম্বাই। ৪১ রানের ঝড়ো ইনিংসটি খেলার পথে আম্পায়ারের একটি সিদ্ধান্ত পছন্দ হয়নি মুম্বাইয়ের এই ক্যারিবীয় অলরাউন্ডারের। আম্পায়ারের সিদ্ধান্ত পছন্দ না হওয়ায় মাঠেই অভিনব পদ্ধতিতে প্রতিবাদ জানান তিনি। এজন্য জরিমানাও গুনতে হয়েছে পোলার্ডকে।

ইনিংসের শেষ ওভারে ডোয়াইন ব্রাভোর করা দ্বিতীয় বলটি ছিল অফ স্টাম্পের কিছুটা বাইরে। ওয়াইড মনে করে বলটি দেখে শুনে ছেড়ে দেন পোলার্ড। কিন্তু উইকেট ছেড়ে পোলার্ড অফসাইডে সরে যাওয়ায় ওয়াইড দেননি আম্পায়ার নিতিন মেনন। এই পরিকল্পনায় সফল হওয়ায় পরের বলটি আরও বাইরে করেন ব্রাভো। এবার আর অফসাইডে সরেননি পোলার্ড। কিন্তু এই বলটিকেও বৈধ ডেলিভারি হিসেবেই গণনা করেন ভারতীয় আম্পায়ার।

আম্পায়ারের এমন সিদ্ধান্ত একদমই পছন্দ হয়নি পোলার্ডের। তাৎক্ষণিক প্রতিক্রিয়া হিসেবে ব্যাট শূন্যে ছুড়ে মেরে নিজের ক্ষোভ প্রকাশ করেন এই ক্যারিবীয় তারকা। এখানেই শেষ নয়। ব্রাভো যখন চতুর্থ বলটি করতে আসেন তখন ব্যাটিং স্পটের বাইরে গিয়ে ব্যাট নিয়ে দাঁড়ান পোলার্ড। ব্রাভো বলটি করবেন এমন সময় সামনের দিকে হাঁটতে শুরু করেন তিনি। তারপর আর বলটি ডেলিভারি করতে পারেননি ব্রাভো।

পোলার্ডের এমন প্রতিবাদে সামাজিক যোগাযোগমাধ্যমে শুরু হয় আলোচনার ঝড়। তবে ঘটনাকে ভালোভাবে নেননি ম্যাচ রেফারি জাভাগাল শ্রিনাথ। ম্যাচ শেষে অনানুষ্ঠানিক শুনানিতে পোলার্ডকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করার সিদ্ধান্ত নেন তিনি। পোলার্ড তার নিজের দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের ফাইনালে ক্ষুব্ধ পোলার্ডের পাগলামী

আইপিএলের ফাইনালে ক্ষুব্ধ পোলার্ডের পাগলামী

শেষ বলের নাটকীয়তায় আইপিএল শিরোপা মুম্বাইয়ের

শেষ বলের নাটকীয়তায় আইপিএল শিরোপা মুম্বাইয়ের

আইপিএলের দ্বাদশ আসরে কে পেল কোন পুরস্কার

আইপিএলের দ্বাদশ আসরে কে পেল কোন পুরস্কার

নারী আইপিএলের ফাইনালে হেরে গেল জাহানারার দল

নারী আইপিএলের ফাইনালে হেরে গেল জাহানারার দল