হাই-প্রোফাইল অনেকেই বাংলাদেশের কোচ হতে আগ্রহী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৮ এএম, ২২ জুলাই ২০১৯
হাই-প্রোফাইল অনেকেই বাংলাদেশের কোচ হতে আগ্রহী

বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিতে বিশ্ব ক্রিকেটের অনেক হাই-প্রোফাইল কোচ আগ্রহ প্রকাশ করেছেন। বিসিবির কোচ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর তারা এ আবেদন করেছেন বলে জানিয়েছেন ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

দ্বাদশ বিশ্বকাপের লিগ পর্ব থেকে বিদায় নেয় বাংলাদেশ। দশ দলের মধ্যে অষ্টম স্থানে থেকে বিদায় নেয়ার ফলে বিশ্বকাপ ব্যর্থতায় কোচ স্টিভ রোডসকে সরিয়ে দেয় বিসিবি।

গত ১৪ জুলাই কোচ নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দেয় বিসিবি। আবেদনপত্র জমা দেওয়ার সর্বশেষ তারিখ ছিল গত ১৮ জুলাই। আবেদনের পাঁচদিন সময়ের মধ্যে বিশ্বের অনেক হাই-প্রোফাইল কোচ বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিতে আবেদন করেছেন।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন বলেন, ‘আমরা কিছু আবেদন পেয়েছি। কিছু হাই-প্রোফাইল কোচ আমাদের সাথে যোগাযোগ করেছে। টি-২০ ফ্র্যাঞ্চাইজি লিগের কারণে কিছু কোচ জাতীয় দলের পাশাপাশি সেখানেও দায়িত্ব পালন করতে চায়। কিন্তু আমাদের প্রয়োজন ফুল টাইম কোচ।’

অতীতেও বাংলাদেশ এ ধরনের সমস্যায় পড়েছিল। কোচরা ঘরোয়া আসরেও কোচের দায়িত্ব পালন করতে চান। কিন্তু বিসিবি এতে রাজি নয়। তাই এবারও ফুল টাইম কোচ নিয়োগের ব্যাপারে সজাগ। আশা করা হচ্ছে বিসিবির চাহিদা মত কোচ পাওয়া সম্ভব হবে। আনুষ্ঠানিক আবেদনের পাশাপাশি অনেকে বিভিন্নভাবে কোচ হওয়ার জন্যও আগ্রহ প্রকাশ করেছে বলে জানান নিজামউদ্দিন।

তিনি বলেন, ‘অনেকেই কোচ হওয়ার জন্য আগ্রহ দেখিয়েছে। কিন্তু এখনও আমরা তা জানি না। বিভিন্ন সূত্রের মাধ্যমে, অনেকেই আগ্রত দেখিয়েছে এবং আমাদের সাথে যোগাযোগ করেছে। যারা যোগাযোগ করেছে তারা আমাদের জানে না বা তাদের এজেন্টও জানে না। কখনও পরিস্থিতি এমনও হয়। তাই এটি ছিল খোলা আমন্ত্রণ। তারপরও এর বাইরে অনেকের সাথে আমরা যোগাযোগ করেছি। তবে কোচ নিয়োগের জন্য আমরা সংক্ষিপ্ত তালিকা করব এবং আলোচনার মাধ্যমে চূড়ান্ত হবে।’

বাংলাদেশ কোচ হওয়ার আগ্রহ দেখিয়েছেন সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। বর্তমানে বিসিবির ডিরেক্টর পদেও রয়েছেন তিনি। কোচের দায়িত্ব পেলে ডিরেক্টরের পদ ছেড়ে দেবেন বলে জানিয়েছেন সুজন।

এ বিষয়ে নিজামউদ্দিন বলেন, ‘অবশ্যই এটি খুবই ইতিবাচক দিক। আমাদের দেশেও ভালো মানের কোচ রয়েছে। জাতীয় দলের দায়িত্ব পালনের ভালো সুযোগ তার জন্য। বিদেশি কোচদের সাথে কাজ করার কারণে তাদের আগ্রহ প্রকাশ করে। এটিই খুবই ভালো সুযোগ।’ -বাসস


শেয়ার করুন :


আরও পড়ুন

স্টিভ রোডসকে বিদায় জানালো বিসিবি

স্টিভ রোডসকে বিদায় জানালো বিসিবি

মাশরাফি-সাকিবদের কোচ চেয়ে বিসিবির বিজ্ঞপ্তি

মাশরাফি-সাকিবদের কোচ চেয়ে বিসিবির বিজ্ঞপ্তি

শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি

শ্রীলঙ্কা সফর থেকে ছিটকে গেলেন মাশরাফি

শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম, দলে তাসকিন

শ্রীলঙ্কা সফরে অধিনায়ক তামিম, দলে তাসকিন