শেষ পর্যন্ত পাকিস্তানে খেলছে শ্রীলঙ্কা, সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ পিএম, ২৪ আগস্ট ২০১৯
শেষ পর্যন্ত পাকিস্তানে খেলছে শ্রীলঙ্কা, সূচি প্রকাশ

ফাইল ছবি

শেষ পর্যন্ত পাকিস্তানের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। পাকিস্তান ও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড যৌথ এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। ২৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত করাচিতে এ তিন ম্যাচের সিরিজ অনুষ্ঠিত হবে।

বিবৃতিতে বলা হয়, ওয়ানডের পর টি-২০ সিরিজটি অনুষ্ঠিত হবে লাহোরে। প্রথম ম্যাচটি ৫ অক্টোবর। এরপর ৭ ও ৯ অক্টোবর যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় টি-২০ ম্যাচটি অনুষ্ঠিত হবে। বছরের পর বছর নিষিদ্ধ থাকার পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার ক্ষেত্রে এ সিরিজটি হতে যাচ্ছে আরেকটি পদক্ষেপ।

২০০৯ সালে লাহোরে দল বহনকারী বাসে জঙ্গি হামলার পর দ্বিতীয়বারের মত পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। হামলার ৮ বছর পর ২০১৭ সালে লাহোরে একটি টি-২০ ম্যাচ খেলতে পাকিস্তান সফর করেছিল শ্রীলঙ্কা

দুই বোর্ডের পক্ষ থেকে জানানো হয়, আগামী অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার সূচি নির্ধারিত ছিল। এরপর ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল সীমিত ওভারের ৬টি ম্যাচ। তবে আলোচনার মাধ্যমে সিমিত ওভারের সিরিজ দুটি এগিয়ে আনা হয়েছে।

দুই টেস্টের তারিখ ও ভেন্যু ঘোষণা করা হয়নি। তবে শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো কলম্বোতে সাংবাদিকদের জানিয়েছে, টেস্ট সিরিজটি পাকিস্তানে খেলবে না লঙ্কানরা।

নিরাপত্তার বিষয়টি উল্লেখ করে ফার্নান্দো বলেছেন, টেস্ট দুটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হতে পারে। কেননা এখানেই পাকিস্তান তাদের হোম সিরিজগুলো খেলে আসছে।

২০০৯ সালের হামলার পর থেকে নিরাপত্তা শঙ্কার বিশ্বের অধিকাংশ দল পাকিস্তান সফর থেকে বিরত আছে। যে কারণে পাকিস্তান তাদের হোম ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে খেলতে বাধ্য হচ্ছে।

তবে ২০১৫ সালে দুর্বল জিম্বাবুয়ে দলকে আতিথেয়তা দিতে সক্ষম হয় পাকিস্তান। এরপর ২০১৭ সালে দেশটি বিশ্ব একাদশ এবং ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিমিত ওভারের ম্যাচ আয়োজন করে।

শ্রীলঙ্কা সফরে পাকিস্তানে খেলার সূচি
১ম ওয়ানডে : ২৭ সেপ্টেম্বর, করাচি
২য় ওয়ানডে : ২৯ সেপ্টম্বর, করাচি
৩য় ওয়ানডে : ২ অক্টোবর, করাচি

১ম টি-২০ : ৫ অক্টোবর, লাহোর
২য় টি-২০ : ৭ অক্টোবর, লাহোর
৩য় টি-২০ : ৯ অক্টোবর, লাহোর।


শেয়ার করুন :


আরও পড়ুন

আপাতত মিসবাহই পাকিস্তানের কোচ

আপাতত মিসবাহই পাকিস্তানের কোচ

আমিরের সিদ্ধান্ত পরিবর্তনে শোয়েব আখতারের অনুরোধ

আমিরের সিদ্ধান্ত পরিবর্তনে শোয়েব আখতারের অনুরোধ

‘লঙ্কাওয়াশ’ হলো বাংলাদেশ

‘লঙ্কাওয়াশ’ হলো বাংলাদেশ

হাথুরুর বিদায়, শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ জয়ারত্নে

হাথুরুর বিদায়, শ্রীলঙ্কার অন্তর্বর্তীকালীন কোচ জয়ারত্নে