ভারত সফরের প্রস্তুতিতে শুক্রবার মাঠে ফিরছেন সাকিবরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৭ এএম, ২৪ অক্টোবর ২০১৯
ভারত সফরের প্রস্তুতিতে শুক্রবার মাঠে ফিরছেন সাকিবরা

ছবি : বিসিবি, ফাইল ফটো

ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়দের মধ্যকার ‘অচলাবস্থা’ ভেঙেছে। সরে গেছে হঠাৎ জেঁকে বসা কালো মেঘ। সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মাঠে ফিরছেন ক্রিকেটাররা। আসন্ন ভারত সফরের প্রস্তুতি হিসেবে শুক্রবার (২৫ অক্টোবর) থেকেই মাঠে ফিরছেন সাকিব-তামিমরা।

বুধবার রাতে দুই পক্ষের বৈঠকে বাংলোদেশ জাতীয় ক্রিকেট দলের ভারত সফর নিয়ে যে অনিশ্চিয়তা তৈরি হয়েছিল তাও কেটে গেছে। আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে ভারত সফর। অন্যদিকে পূর্ব সূচি অনুযায়ী বৃহস্পতিবার (২৪ অক্টোবর) থেকে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের খেলা শুরু হওয়ার কথা থাকলেও সেটি দুইদিন পিছিয়ে শনিবার থেকে শুরুর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বুধবার রাতে জানান, তারা (বিসিবি) খেলোয়াড়দের সবগুলো দাবিই নীতিগতভাবে মেনে নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যে দাবিতে বিগত দুই দিন ধরে ক্রিকেট কার্যক্রম থেকে বিরত ছিল খেলোয়াড়রা।

বিসিবি প্রধান বলেন, প্রথম দফায় ক্রিকেটারদের দেয়া ১১ দফা দাবির সবগুলোর সঙ্গেই তারা একমত, তবে সময় স্বল্পতার কারণে পরবর্তীতে যুক্ত হওয়া আয় বন্টনসহ দুই দাবি আপাতত বিবেচনা করা যাচ্ছে না। এ বিষয়ে পরবর্তীতে আলোচনা হবে। সে বিষয়ে খেলোয়াড়দেরও কোন সমস্যা নেই। শিগগিরিই একের পর এক সেগুলো বাস্তবায়ন করা হবে।

বোর্ড প্রধানের মতে এমন সমাধানে তিনি নিজেও খুশি। বলেন, ‘এটি বলতে পারি যে আমি খুশি। তবে খেলোয়াড়রা খুশি হয়েছে কি-না সেটি আমি নিশ্চিতভাবে বলতে পারছি না। মনে হয় তারাও খুশি।’

বোর্ডের সঙ্গে আলোচনাকালে খেলোয়াড়দের প্রতিনিধিত্ব করা বাংলাদেশ টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসান বলেছেন, আপাতত তিনি খুশি। সবকিছু সঠিকভাবে বাস্তবায়িত হবার পরেই তিনি পরিপূণূভাবে সন্তুষ্ট হবেন।

সাকিব বলেন, ‘এ মুহূর্তে আমি খুশি। যত দ্রুত সম্ভব একের পর এক সবগুলো সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছে বোর্ড। আশা করি দ্রুততম সময়ের মধ্যেই তারা এগুলো সম্পন্ন করবেন। পরে যুক্ত হওয়া দুটি দাবির বিষয়েও ভবিষ্যতে বোর্ড আলোচনা করবে, সে বিষয়ে তার নিজেরও কোন সমস্যা নেই।

বাংলাদেশ দলের এ বিশ্বসেরা অল রাউন্ডার বলেন, বোর্ড পরিচালক ও ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (কোয়াব) সভাপতি নাইমুর রহমান দূর্জয় নিশ্চিত করেছেন যে, অচিরেই কোয়াবের নির্বাচনের ব্যবস্থা করা হবে। এনসিএল শেষ হওয়ার পর আমরা কোয়াবের বিষয় নিয়ে আলোচনা করব। শুধুমাত্র বর্তমান খেলোয়াড়দেরই কোয়াবে অন্তর্ভুক্ত করা হবে বলে নিশ্চিত করেছেন নাইমুর রহমান।

এদিকে বাংলাদেশ ক্রিকেটের এই হঠাৎ কালো মেঘের ছায়া থেকে বের হয়ে আসতে পেরে বিসিবি সকলেই স্বস্তি প্রকাশ করেছেন। তারা বলেন, এসব দাবি ধর্মঘট না করে লিখিতভাবে বোর্ডের কাছে জানালেই হতো। তাহলে আর এত কিছু হতো না।


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবদের দাবি মেনেছে বিসিবি, ধর্মঘট প্রত্যাহার

সাকিবদের দাবি মেনেছে বিসিবি, ধর্মঘট প্রত্যাহার

নতুন করে ১৩ দফা দাবি জানালো সাকিবরা

নতুন করে ১৩ দফা দাবি জানালো সাকিবরা

মাশরাফি-সাকিবদের বেতন কত?

মাশরাফি-সাকিবদের বেতন কত?

‘কলকাতার টেস্টে শেখ হাসিনা বেল বাজাবেন’

‘কলকাতার টেস্টে শেখ হাসিনা বেল বাজাবেন’