ভারতের বিপক্ষে দলে নেই গেইল-রাসেল, অধিনায়ক পোলার্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২৯ নভেম্বর ২০১৯
ভারতের বিপক্ষে দলে নেই গেইল-রাসেল, অধিনায়ক পোলার্ড

ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ঘোষিত দলে ফিরেছেন স্পিন অলরাউন্ডার ফাবিয়ান অ্যালেন ও উইকেটরক্ষক দিনেশ রামদিন। তবে হাঁটুর ইনজুরির কারণে দলে ফিরতে পারেননি বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল।

ভারতের মাটিতে সদ্য আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে-টি-২০ ও টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচের ওয়ানডে ৩-০ ও এক ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে জিতে ক্যারিবীয়রা। তবে টি-২০ সিরিজ ২-১ ব্যবধানে হেরেছে তারা।

আফগানিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ শেষে এবার ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। দুই ফরম্যাটেই ওয়েস্ট ইন্ডিজের নেতৃত্ব দেবেন কাইরন পোলার্ড।

সম্প্রতি দুবাইয়ে টি-১০ লিগে ছয়টি ম্যাচ খেললেও আন্তর্জাতিক অঙ্গনে খেলার মত ফিট নন আন্দ্রে রাসেল। ফলে তাকে ভারতের বিপক্ষে দলে রাখা হয়নি। রাসেল ছাড়াও ঘোষিত দলে নেই বিশ্রামের ঘোষণা দেওয়া ক্রিস গেইল।

ক্রিকেট থেকে বিশ্রামে থাকার ঘোষণা আগেই দিয়ে রেখেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিধ্বংসী ওপেনার ক্রিস গেইল। ফলে ভারতের বিপক্ষে সিরিজের জন্য তাকেও বিবেচিত রাখা হননি।

কাইরন পোলার্ডের নেতৃত্বে টি-২০ সিরিজ দিয়ে ভারতের বিপক্ষে লড়াই শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। যা শুরু হবে ৬ ডিসেম্বর। ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।

ওয়েস্ট উইন্ডিজ টি-২০ দল
কাইরন পোলার্ড (অধিনায়ক), কিমো পল, খারি পিয়েরে, নিকোলাস পুরান, দিনেশ রামদিন, শেরফানে রাদারফোর্ড, লেন্ডল সিমন্স, ফাবিয়ান অ্যালেন, শেল্ডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, ব্রান্ডন কিং, এভিন লুইস, হেইডেন ওয়ালশ জুনিয়র ও কেসরিক উইলিয়ামস।

ওয়ানডে দল
কাইরন পোলার্ড (অধিনায়ক), সুনিল অ্যামব্রিস, রোস্টন চেজ, শেল্ডন কটরেল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, কিমো পল, খারি পিয়েরে, নিকোলাস পুরান, জেসন হোল্ডার, শাই হোপ, আলজারি জোসেফ, ব্রান্ডন কিং, রোমারিও শেফার্ড ও হেইডেন ওয়ালশ জুনিয়র।


শেয়ার করুন :


আরও পড়ুন

আফগানদের গুঁড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

আফগানদের গুঁড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

স্মিথের অন্যরকম প্রতিজ্ঞা

স্মিথের অন্যরকম প্রতিজ্ঞা

দলের ব্যর্থতার মাঝেও মুশফিক-লিটনের উন্নতি

দলের ব্যর্থতার মাঝেও মুশফিক-লিটনের উন্নতি

বর্ণবাদের শিকার আর্চার, ক্ষমা চাইবে নিউজিল্যান্ড

বর্ণবাদের শিকার আর্চার, ক্ষমা চাইবে নিউজিল্যান্ড