জিম্বাবুয়ে ফিরলেন ভিটোরি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:২০ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৮
জিম্বাবুয়ে ফিরলেন ভিটোরি

সংযুক্ত আরব আমিরাতে আজ থেকে আফগানিস্তানের বিপক্ষে শুরু হওয়া সীমিত ওভারের সিরিজে জিম্বাবুয়ে দলে ফিরেছেন ব্রায়ান ভিটোরি।

বাঁ-হাতি এই ফাস্ট বোলার অবৈধ বোলিং এ্যাকশনের কারনে আইসিসি দ্বারা নিষিদ্ধ ছিলেন। সম্প্রতী বোলিং এ্যাকশন শুধরে আইসিসি’র ছাড়পত্র পেয়ে তিনি আবারো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন। তাকে ফিরে পেয়ে জিম্বাবুয়ে অধিনায়ক গ্র্যায়েম ক্রিমার দারুন খুশী।

২০১৬ সালের নভেম্বরে সর্বশেষ জিম্বাবুয়ের জাতীয় দলে রঙিন পোষাকে খেলেছেন ভিটোরি। কিন্তু গত সপ্তাহে কেনিয়ার বিপক্ষে জিম্বাবুয়ে-এ’ দলের হয়ে দুটি ওয়ানডেতে চার উইকেট দখল করা ভিটোরির মধ্যে এই লম্বা বিরতির কোন ছাপ দেখা যায়নি।

আফগানিস্তানের বিপক্ষে শারজাহতে প্রথম টি২০ ম্যাচের আগে জিম্বাবুয়ে অধিনায়ক ক্রিমার বলেছেন, ‘ব্রায়ানের মত প্রতিভাবান একজন বোলার দলে ফিরে আসায় অধিনায়ক হিসেবে আমি দারুন খুশী। সে একজন সত্যিকারের প্রতিশ্রুতিশীল খেলোয়াড়। আমাদের পেস বোলিং আক্রমনে সে দারুন গতি ও বৈচিত্র্য উপহার দিয়েছে। আবারো বল হাতে তার প্রতিভা দেখতে আমরা মুখিয়ে আছি।’

ভিটোরি ছাড়াও জিম্বাবুয়ে দলে ডাকা হয়েছে বাঁ-হাতি ব্যাটসম্যান রায়ান ব্রার্লকে। এদিকে গত মাসে বাংলাদেশ সফরের পরে দেশে ফিরে গেছেন ক্রিস্টোফার এমপফু, রায়ান মারে ও ব্রেন্ডন মাভুতা।

আগামী মাসে মার্টে আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বের স্বাগতিক হিসেবে নিজেদের প্রস্তুতি ঝালাইয়ের জন্য জিম্বাবুয়ের জন্য এই সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। ক্রিমার বলেন, এই সিরিজের থেকে বিশ্বকাপের বাছাইপর্বের আগে প্রস্তুতি গ্রহণে ভাল কিছু আর হতে পারেনা। বিশেষ করে বাংলাদেশ সফরে কঠিন সময় কাটানোর পরে তার থেকে বেরিয়ে আসতে এই সিরিজটি সত্যিই গুরুত্বপূর্ণ। বাছাইপর্বে একই গ্রুপে রয়েছে আফগানিস্তান। সে কারনে তাদের বিপক্ষে ভাল করার বিকল্প নেই। আশা করছি এখানে ভালে খেলে সেই ধারা আগামী টুর্নামেন্টেও বজায় রাখতে পারবো।

সোমবারের প্রথম ম্যাচের পরে জিম্বাবুয়ে ও আফগানিস্তান একদিন পরেই দ্বিতীয় ও শেষ টি২০তে মুখোমুখি হবে। এরপর শুক্রবার থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

জিম্বাবুয়ে স্কোয়াড : গ্র্যায়েম ক্রিমার (অধিনায়ক), হ্যামিল্টন মাসাকাদজা, সোলোমোন মায়ার, ক্রেইগ এরভিন, ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, পিটার মুর, ম্যালকম ওয়ালার, ব্রায়ান ভিটোরি, টেন্ডাই চিসোরো, ব্লেসিং মুজারাবানি, রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, কাইল জার্ভিস।


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই ইনিংসে ২ সেঞ্চুরি করা প্রথম বাংলাদেশি মুমিনুল

দুই ইনিংসে ২ সেঞ্চুরি করা প্রথম বাংলাদেশি মুমিনুল

শেষ দিনের লড়াই শুরু, পারবে কি বাংলাদেশ

শেষ দিনের লড়াই শুরু, পারবে কি বাংলাদেশ

‘পঞ্চম দিনে কাজটা কঠিন হবে’

‘পঞ্চম দিনে কাজটা কঠিন হবে’

দ্বিতীয় সর্বোচ্চ বোলিং করলো বাংলাদেশ

দ্বিতীয় সর্বোচ্চ বোলিং করলো বাংলাদেশ