অ্যালান বোর্ডার পদক জিতলেন ওয়ার্নার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৫ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২০
অ্যালান বোর্ডার পদক জিতলেন ওয়ার্নার

বল-বিকৃতির দুঃসময়কে পেছনে ফেলে গত বছর ক্রিকেট মাঠে নিজের সেরাটা দেওয়ার স্বীকৃতি হিসেবে অস্ট্রেলিয়া ক্রিকেটের সর্বোচ্চ সম্মানে ভূষিত হলেন বাঁ-হাতি ওপেনার ডেভিড ওয়ার্নার।

তৃতীয়বারের মতো অ্যালান বোর্ডার মেডেল জিতেছেন ওয়ার্নার। মাত্র এক ভোটের ব্যবধানে সতীর্থ সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথকে পেছনে ফেলে এ মেডেল জিতেন ওয়ার্নার।

তৃতীয়বারের মত অ্যালান বোর্ডার মেডেল জিতে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং ও মাইকেল ক্লার্কের পরই আছেন ওয়ার্নার। চারবার করে অ্যালান বোর্ডার মেডেল জিতেছেন পন্টিং ও ক্লার্ক। এর মধ্যে একবার যৌথভাবে জয় করেন পন্টিং ও ক্লার্ক। শেন ওয়াটস ও স্মিথ দু’বার করে এ সম্মানে ভূষিত হয়েছিলেন।

অন্যদিকে নারীদের ক্রিকেটে তৃতীয়বারের মত বেলিন্ডা ক্লার্ক অ্যাওয়ার্ড জিতেছেন অলরাউন্ডার অ্যালিস পেরি

২০১৮ সালে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল-বিকৃতির কারণে ওয়ার্নারের মতো এক বছর সবধরনের ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন স্মিথও। তাদের সাথে ৯ মাসের জন্য নিষিদ্ধ ছিলেন ক্যামেরন বেনক্রফট।

আইসিসির বর্ষসেরা টেস্ট খেলোয়াড় প্যাট কামিন্স হয়েছে তৃতীয়। সেরাকে বাছতে খেলোয়াড়, গণমাধ্যম ও আম্পায়াররা ভোট দিয়েছিলেন।

সম্মানজনক এ পুরস্কার পাওয়ার পর আবেগাপ্লুত ওয়ার্নার বলেছেন, ‘সত্যি বলতে গেলে এটির কাছাকাছি এলে আপনি জানে না এ পুরস্কার কত বড় বিস্ময়। আবার আগের পর্যায়ে ফিরে আসার ব্যাপারে আমার কোন শঙ্কা বা সন্দেহ ছিল না। দলে ফিরে আসার জন্য আমার কঠোর পরিশ্রম ও প্রতিশ্রুতি ছিল। যে কোন আসরে রান করার জন্য আমি মুখিয়ে ছিলাম।’

নিষেধাজ্ঞা শেষে গত বছরের মার্চে আবারও ক্রিকেটে ফিরেন ওয়ার্নার-স্মিথ। ফিরেই ব্যাট হাতে চমক দেখিয়েছেন দু’জনে। ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজে ৭ ইনিংসে ৭৭৪ রান করেছেন স্মিথ। আর ওয়ানডে বিশ্বকাপে ৬৪৭ রান করেন ওয়ার্নার।


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়ার্নারের অনবদ্য ট্রিপল সেঞ্চুরি

ওয়ার্নারের অনবদ্য ট্রিপল সেঞ্চুরি

জাজাইকে সরিয়ে দিলেন ওয়ার্নার

জাজাইকে সরিয়ে দিলেন ওয়ার্নার

ওয়ার্নার কাণ্ডে হাসলেন ইংলিশরা

ওয়ার্নার কাণ্ডে হাসলেন ইংলিশরা

পেরির চ্যালেঞ্জে টেন্ডুলকারের জয়

পেরির চ্যালেঞ্জে টেন্ডুলকারের জয়