‘সাংবাদিকরা মাশরাফিকে বেশি খোঁচাচ্ছেন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২২ পিএম, ০১ মার্চ ২০২০
‘সাংবাদিকরা মাশরাফিকে বেশি খোঁচাচ্ছেন’

সিলেটে সংবাদ সম্মেলনে মাশরাফি, ছবি : বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তবে তার খেলার চেয়ে বেশি আলোচনা অবসর নিয়ে। বোর্ড থেকে শুরু করে ক্রিকেট মহল, এমনকি সাংবাদিকদের মধ্যেও বিষয়টি নিয়ে চলে নানা আলোচনা। সেটি শনিবার সংবাদ সম্মেলনে ক্ষোভেও পরিণত হয় মাশরাফির কণ্ঠে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শানবার এক প্রশ্নে ক্ষেপে যান মাশরাফি। নিজের পারফর্মেন্স নিয়ে আত্মসম্মানবোধ নিয়ে প্রশ্ন তোলায় সাংবাদিককে উল্টো মাশরাফি বলেন, আমি কি চোর?

রোববার টাইগারদের খেলা দেখতে সিলেটে সাংবাদিকদের মুখোমুখি হন বিসিবি বস নাজমুল হাসান পাপন। সংবাদ সম্মেলনের শেষ দিকে মাশরাফির বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে পাপন বলেন, পুরো প্রেস কনফারেন্সটা দেখে আমার কাছে মনে হয়েছে আপনারা (সাংবাদিক) ওকে বেশি খোঁচাচ্ছিলেন। এ রকম একটা সময় যখন আপনাদের তার পাশে থাকা উচিৎ, সে সময় তাকে আপনারা একটি বেশি কষ্ট দিয়ে দিচ্ছেন।

পাপন বলেন, যেটা বলার কথা সেটাই বলেছে। সমস্যা হচ্ছে আমি আপনাদের কাছে একটা জিনিস অনুরোধ করব, আমি সবসময় দুটো প্লেয়ারের কথা বলি, সাকিবের মতো খেলোয়াড় আমাদের রিপ্লেসমেন্টে নেই, মাশরাফি অ্যাজ এ ক্যাপ্টেন আমাদের রিপ্লেসমেন্ট নাই। মাশরাফির অবদান কোনোভাবেই খাট করার সুযোগ নেই।
sportsmail24
সিলেটে সংবাদ সম্মেলনে কথা বলেন বিসিবি সভাপতি, ছবি- বিসিবি

তিনি আরও বলেন, কখন অবসরে যাবেন এটা এখন সিদ্ধান্ত নিবেন মাশরাফি নিজেই। তবে বোর্ড অধিনায়ক ঘোষণা করে দেবে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) সংবাদ সম্মেলনে পারফরমেন্স নিয়ে আত্মসম্মানবোধে আঘাত লাগে কি না -এমন প্রশ্নে মাশরাফি বলেন, ‘আত্মসম্মানবোধ বা লজ্জা, আমি কি চুরি করি মাঠে? আমি কি চোর? খেলার সাথে লজ্জা আত্মসম্মান আমি মিলাতে পারি না। এত জায়গায় এত চুরি হচ্ছে, এত চামারি হচ্ছে তাদের লজ্জা নাই? আমি মাঠে এসে উইকেট না পেলে আমার লজ্জা লাগবে? আমি কি চোর। উইকেট আমি নাই পেতে পারি, আমার সমালোচনা আপনারা করবেন, দর্শকরা করবে, লজ্জা পাইতে হবে কেন?’


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিবি চাইলে পাকিস্তানে যেতে রাজি মাশরাফি

বিসিবি চাইলে পাকিস্তানে যেতে রাজি মাশরাফি

মাশরাফির বিষয়ে এক মাসের মধ্যেই সিদ্ধান্ত : পাপন

মাশরাফির বিষয়ে এক মাসের মধ্যেই সিদ্ধান্ত : পাপন

বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেবেন মাশরাফি

বিসিবি চাইলে অধিনায়কত্ব ছেড়ে দেবেন মাশরাফি

কেন্দ্রীয় চুক্তিতে থাকতে না চেয়ে মাশরাফির অনুরোধ

কেন্দ্রীয় চুক্তিতে থাকতে না চেয়ে মাশরাফির অনুরোধ