পদত্যাগ করলেন হাথুরে!

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৭ এএম, ১০ নভেম্বর ২০১৭
পদত্যাগ করলেন হাথুরে!

বাংলাদেশ ক্রিকেট দলের কোচ থেকে অব্যাহতি চেয়ে বিসিবিতে পতদ্যাগপত্র পাঠিয়েছেন হাথুরুসিং! ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোর এক প্রতিবেদনে এমনটাই জানানো হয়েছে। বলা হচ্ছে,  ‘বাংলাদেশ ক্রিকেটের কোচ হিসেবে চণ্ডিকা হাথুরুসিংহেকে আর দেখা যাবে না।’ তবে এ বিষয়ে বিসিবির পক্ষ থেকে এখনো কোন তথ্য পাওয়া যায়নি।

টাইগারদের দক্ষিণ আফ্রিকা সফর থেকেই হাথুরুসিংহের পদত্যাগের গুঞ্জন ছিল। পুরো সফরে ব্যার্থতার কারণে সেটা আরও জোড়ালো হয়। দল দেশে ফিরে আসলেও হাথুরু ঢাকায় আসেননি। দক্ষিণ আফ্রিকা থেকে চলে যান সোজা অস্ট্রেলিয়ায় নিজের বাড়িতে।

এদিকে আগে থেকেই হালকা গুঞ্জন ছিল, শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হওয়ার প্রস্তাব রয়েছে হাথুরুর কাছে। বিশেষ করে বাংলাদেশের গত শ্রীলঙ্কা সফরেই এই গুঞ্জন ছড়িয়ে পড়ে। অন্যদিকে বিসিবি থেকেও দক্ষিণ আফ্রিকার পারফরম্যান্সের ব্যাখ্যা চাওয়া হবে বলে বিবিসি প্রধান পাপনের কাছ থেকে ঈঙ্গিত ছিল।

হাথুরুর মেয়াদকালে বাংলাদেশ ক্রিকেটে অনেক উন্নতির সত্ত্বেও বর্তমান ভূমিকায় অনেকেই অসন্তুষ্ট। গত বছর অক্টোবরে তিনি পদত্যাগ করতে চাইলেও তা পারেননি। বিসিবি তার পদত্যাগ গ্রহণ করেনি। তবে এবার কি হবে তা এখনো স্পর্ট করেনি বিসিবি।

নতুন বছরে জানুয়ারি থেকে শ্রীলঙ্কা দলের কোচের দায়িত্ব নিচ্ছেন হাথুরু। শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্বভার গ্রহণে লঙ্কান ক্রিকেট বোর্ডের একটি সূত্রও নিশ্চিত করেছে।

উল্লেখ্য, ২০১৪ সালের মে মাসে চন্ডিকা হাথুরুসিংহকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার সঙ্গে চুক্তি ছিল ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। এরই মধ্যে হাথুরুর অধীনে ঈর্ষণীয় সাফল্য পায় বাংলাদেশ।

বিশেষ করে ২০১৪ সালের শেষ ভাগে এসে জিম্বাবুয়েকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের মত দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল খেলা, ঘরের মাঠে পাকিস্তানকে হোয়াইটওয়াশ, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ।


শেয়ার করুন :


আরও পড়ুন

হেরেই গেল সাকিবরা

হেরেই গেল সাকিবরা

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ রান

দ.আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ রান

কোহলিকে নিয়ে মুখ খুললেন স্মিথ

কোহলিকে নিয়ে মুখ খুললেন স্মিথ

শুভাশিসের আচরণে ক্ষিপ্ত মাশরাফি ভক্তকূল

শুভাশিসের আচরণে ক্ষিপ্ত মাশরাফি ভক্তকূল