‘দলের জন্য এখনো ত্যাগ স্বীকার করছেন মাহমুদউল্লাহ’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৫ পিএম, ০৫ মে ২০২০
‘দলের জন্য এখনো ত্যাগ স্বীকার করছেন মাহমুদউল্লাহ’

ফাইল ছবি

সাকিব-তামিম আর মুশফিকদের মতো এত সমৃদ্ধ পরিসংখ্যান নেই মাহমুদউল্লাহ রিয়াদের। কিন্তু দলের কথা ভেবে নিজের অনেক অর্জনের সুযোগ ম্লান করেছেন রিয়াদ -এমনটাই মনে করেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তিনি মনে করেন, বাংলাদেশের ক্রিকেটের জন্য রিয়াদ সবচেয়ে বেশি ত্যাগ করেছে, এখনও করছে যা আর কেউ করেনি।

সোমবার রাতে ফেইসবুক লাইভে তামিম ইকবালের সঙ্গে মাশরাফির আড্ডার ফাঁকে উঠে আসে মাহমুদউল্লাহর প্রসঙ্গ। রোববার (৪ মে) রাতেই তামিম লাইভে আড্ডা দিয়েছেন মাহমুদউল্লাহর সঙ্গে। সেখানে তামিম জানান, প্রাপ্য কৃতিত্ব অনেকে দিতে না চাইলেও মাহমুদউল্লাহকে নিয়ে দারুণ গর্ব করে দল, অনুভব করে তার গুরুত্ব।

মাশরাফি অধিনায়ক থাকার সময় দারুণভাবে সমর্থন দিয়েছেন মাহমুদউল্লাহর ক্যারিয়ারের দুঃসময়ে। লাইভ আড্ডায় সেজন্য মাশরাফিকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন তামিম। মাশরাফি তুলে ধরেন মাহমুদউল্লাহকে নিয়ে তার মূল্যায়ন।

“ রিয়াদ এমন একজন ব্যাটসম্যান, ও যদি চার-পাঁচ নম্বরে ব্যাট করার সুযোগ পেত, ওর পরিসংখ্যানও কিন্তু ভালো হতো। দলের ভালোর জন্য ওকে আমাদের ছয়ে ব্যাট করাতে হচ্ছে। আমাদের নিচের দিকে এরকম ব্যাটসম্যান নাই যে বিধ্বংসী খেলতে পারে। দলের জন্য খেলতে গিয়ে ওর ক্যারিয়ারে অনেক রান হারিয়েছে। অনেক সময়ই রিয়াদ মন খারাপ করেছে। আমি বুঝিয়েছি, সে হাসিমুখে মেনে নিয়েছে।”

“ আজকে ওর নামের পাশেও ৭-৮ হাজার রান থাকতে পারত। কিন্তু ওকে দলের জন্য খেলতে হয়েছে। খুব কঠিন কাজ করতে হয় ওকে। ওর কাজটা এমন, সব দিন সফল হবে না। সফল না হলে দর্শক, মিডিয়া, সব জায়গায় সমালোচনা শুনতে হয় ওকে। তার পরও করে যাচ্ছে। সে সিনিয়র ক্রিকেটার, তবু একদিনও এসে কিন্তু বলেনি যে চারে ব্যাট করতে চাই। বাংলাদেশ দলের জন্য সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করে আসছে সে।”

শুধু মাহমুদউল্লাহ রিয়াদের কথাই নয় ১ ঘন্টার আড্ডায় দুজনে কথা বলেছেন আরও অনেক বিষয় নিয়ে। যেখানে মাশরাফির ইনজুরির কথা, ২০০৭ বিশ্বকাপে সেবাগকে আউটের কৌশল, বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্সসহ নানাবিধ বিষয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফির জ্বীন পেতে চান তামিম

মাশরাফির জ্বীন পেতে চান তামিম

মাহমুদউল্লাহকে বদলে দিয়েছেন হাথুরুসিংহে

মাহমুদউল্লাহকে বদলে দিয়েছেন হাথুরুসিংহে

মাহমুদউল্লাহর চোখে বাংলাদেশের পরবর্তী ফিনিশার যারা

মাহমুদউল্লাহর চোখে বাংলাদেশের পরবর্তী ফিনিশার যারা

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট ব্যবস্থায় অসন্তুষ্ট হোল্ডিং

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট ব্যবস্থায় অসন্তুষ্ট হোল্ডিং