শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই ভাবছে না বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৫ এএম, ২০ মে ২০২০
শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই ভাবছে না বাংলাদেশ

ফাইল ছবি

করোনার পরবর্তী সময়ে মাঠে ক্রিকেট ফেরাতে নিজেদের আগ্রহের কথা জানিয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা। জানিয়েছেন, বাংলাদেশ ও ভারতকে আতিথ্য দেওয়ার কথা। তবে শ্রীলঙ্কা সফর নিয়ে এখনই কিছু ভাবছে না বিসিবি। এমনটা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

কয়েকদিন আগে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আসলে ডি সিলভা ক্রিকইনফোকে বলেন, ‘আমরা বাংলাদেশ এবং ভারত ‍দুই বোর্ডের সঙ্গেই সিরিজ আয়োজন নিয়ে আলাপ করেছি। কারণ ওই দুটি সিরিজ এখনও স্থগিত হয়নি। তবে তাদের থেকে এখনও কোন সাড়া পাইনি।’

বুধবার (২০ মে) জাতীয় ক্রীড়া পরিষদে বিসিবি সভাপতি জানান, আসলে সিরিজ আয়োজন করতে চাইলেই তো সম্ভব না। আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল), এসিসি (এশিয়ান ক্রিকেট কাউন্সিল) ও অন্যান্য দেশ কী করে সেটা পর্যবেক্ষণ করতে হবে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘সিরিজ আয়োজন করতে চাইলে তো হবে না। আমরা পাঠাতে পারব কিনা, এই মুহুর্তে পাঠানো ঠিক হবে কিনা, কোথায় থাকবে কোথায় কি করবে এইগুলা এত সহজ সিদ্ধান্ত না। একটা জায়গা এখন ভালো আছে, দেখা যাচ্ছে এক মাস পরে ওখানটায় আবার হচ্ছে। তো এটা তো বলা যাচ্ছে না কবে শেষ হবে।

তিনি আরও বলেন, আমরা অন্যদেরকে পর্যবেক্ষণ করব, আইসিসি কি করে, এসিসি কি করে, অন্যদেশগুলো কি করে ওটা দেখে আমরা সিদ্ধান্ত নেব। এখন পর্যন্ত কেউ নির্দিষ্ট কোনো দিন তারিখ বলতে পারেনি এই তারিখে খেলা হবে। আমরাই এক্ষেত্রে প্রথম হবো এটা ভাবা ঠিক না।’

সিরিজ আয়োজনে দ্রুতই তাদের দেশ থেকে পরিবহন চলাচলের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথা ভাবছে শ্রীলঙ্কা। তবে শ্রীলঙ্কা সফরে যেতে হলে বাংলাদেশ এবং ভারতকে ভ্রমণের জন্য সরকারের ছাড়পত্র নিতে হবে। এরপর শ্রীলঙ্কাকে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে হবে। তারপরই কেবল সিরিজ আয়োজন সম্ভব।

সূচি অনুযায়ী, জুনের শেষে তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। এরপর টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশ ক্রিকেট দলের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেট বলে জীবাণুনাশকের ব্যবহার চায় অস্ট্রেলিয়া

ক্রিকেট বলে জীবাণুনাশকের ব্যবহার চায় অস্ট্রেলিয়া

নিষেধাজ্ঞা কমাতে আকমলের আপিল

নিষেধাজ্ঞা কমাতে আকমলের আপিল

আবাহনীর হয়ে খেলতে আসার গল্প শোনালেন ওয়াসিম আকরাম

আবাহনীর হয়ে খেলতে আসার গল্প শোনালেন ওয়াসিম আকরাম

ওয়ার্নের অভিযোগ উড়িয়ে দিলেন ওয়াহ

ওয়ার্নের অভিযোগ উড়িয়ে দিলেন ওয়াহ