ক্যারিয়ারে দুইবার আবেগ ধরে রাখতে পারেননি মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৪ পিএম, ২৪ মে ২০২০
ক্যারিয়ারে দুইবার আবেগ ধরে রাখতে পারেননি মাশরাফি

বাংলাদেশ ক্রিকেটে জাতীয় দলের হয়ে প্রায় দুই দশকের ক্যারিয়ারে অসংখ্য ম্যাচ খেলেছেন টাইগারদের সবচেয় সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দীর্ঘ ক্যারিয়ারে ভালো-মন্দ মিলিয়ে অসংখ্য স্মৃতি রয়েছে এই নড়াইল এক্সপ্রেসের। তবে পুরো ক্যারিয়ারে দুইবার খুব আবেগী হয়ে পড়েছিলেন তিনি।

শনিবার (২৩ মে) তামিম ইকবারের শেষ লাইভ অনুষ্ঠানে ক্যারিয়ারে দুইবার আবেগী হওয়ার তথ্য মাশরাফি নিজেই জানান।

২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে কান্না করেছিলেন মাশরাফি। সেই ঘটনাকে নিজের সবচেয়ে আবেগময় মুহূর্ত বলেও জানান মাশরাফি। একই সঙ্গে সেটি ওই সময়ের ফিজিওর ভুলে তিনি খেলতে পারেননি বলেও জানান।

মাশরাফি বলেন, ক্রিকেটে দু’টা সময়ে আমি সবচেয়ে বেশি আবেগপ্রবণ হয়ে গিয়েছিলাম। প্রথমটা ২০১১ বিশ্বকাপে। তখন দলে জায়গা না পেয়ে আমি নিজেকে ধরে রাখতে পারিনি। আমার কাছে অবশ্য পরে মনে হয়েছে, ওই সময়ে এমন করা আমার উচিত হয়নি। দ্বিতীয়টা হলো- যখন আমি অধিনায়কত্ব ছেড়ে দিলাম তখন।
sportsmail24

চলতি বছরের (২০২০) মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে অধিনায়কত্বের ইতি টানেন বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক মাশরাফি। তার দক্ষ নেতৃত্বে জিম্বাবুয়েকে ধবলধোলাই করে টাইগাররা। এর ফলে বাংলাদেশের প্রথম ও একমাত্র অধিনায়ক হিসেবে ৫০তম ম্যাচ জয়ের রেকর্ডও গড়েন তিনি।

মাশরাফি দেশের জার্সি গায়ে ৩৬টি টেস্ট এবং ৫৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। টেস্ট ও টি-টোয়েন্টি থেকে বিদায় নিলেও এখনো ওয়ানডে ম্যাচ খেলে যাচ্ছেন তিনি। সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজে অধিনাকত্ব থেকে বিদায় নেন। ওয়ানডে ক্যারিয়ারে এখন পর্যন্ত ২২০টি ম্যাচ খেলেছেন মাশরাফি বিন মর্তুজা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবিয়ান-মাশরাফিয়ানদের প্রতি তামিমদের বার্তা

সাকিবিয়ান-মাশরাফিয়ানদের প্রতি তামিমদের বার্তা

ডোমিঙ্গোর ভাবনায় নেই মাশরাফি, অবসর চান গিবসন

ডোমিঙ্গোর ভাবনায় নেই মাশরাফি, অবসর চান গিবসন

মাশরাফির হাতেই থাকছে প্রিয় ব্রেসলেট

মাশরাফির হাতেই থাকছে প্রিয় ব্রেসলেট

মাশরাফির জ্বীন পেতে চান তামিম

মাশরাফির জ্বীন পেতে চান তামিম