অনুশীলনের অনুমতি পেল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৮ এএম, ০১ জুন ২০২০
অনুশীলনের অনুমতি পেল দক্ষিণ আফ্রিকা

ফাইল ছবি

করোনার কারণে দীর্ঘদিন ধরেই বন্ধ ক্রিকেট। ক্রিকেট যেন পশ্চিমাকাশের সূর্যাস্ত যাওয়ার মতো অবস্থায় পতিত হয়েছিল। একটু একটু করে সময় বদলেছে আবারও সূর্য পূর্ব গোলার্ধে বিচরণ করছে। সূর্য পূর্বদিগন্তে একটু একটু করে উঁকি দিচ্ছে। এই তো আর কিছুক্ষণ বাদেই সূর্য উদয় হবে। এ সূর্য উদয় যেন প্রশান্তির, আত্মতৃপ্তির।

দীর্ঘদিন দিন পর আবারও ক্রিকেট আলোর মুখ দেখতে শুরু করেছে। পৃথিবী আবারও রঙিন দুয়ারে উঁকি দিচ্ছে। তাতে যেন হাফ ছেড়ে বেঁচে উঠছে ক্রিকেটপ্রেমীরা। করোনার পর মাঠে ক্রিকেট ফেরানোর তাগিদে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও শ্রীলঙ্কার পর অনুশীলন করার অনুমতি পেল দক্ষিণ আফ্রিকা।

নিয়ম মেনে অনুশীলনে ফেরার অনুমতি দিয়েছে দক্ষিণ আফ্রিকার ক্রীড়ামন্ত্রী নাথী ম্যাথথার। আজ গনমাধ্যমে প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে ঘোষণা না করেছেন তিনি। অনুশীলনে ফেরার অনুমতি দেওয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়েছে ক্রিকেট আফ্রিকা।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী ড. জ্যাক ফাউল বলেন, আমরা এসআরএসএ এবং মন্ত্রীর সাথে নিয়মিত যোগাযোগ করেছি এবং তারা এই কঠিন সময়ে তারা খেলাকে খুব সমর্থন জানিয়েছে। এই পর্যায়ে এই নিয়মাবলী কেবল পেশাদার ক্রিকেটের জন্য প্রযোজ্য।

তিনি আরও বলেন, জাতীয় ও ফ্র্যাঞ্চাইজি উভয় দলকে যথাসময়ে প্রশিক্ষণে ফেরার অনুমি দেওয়া হবে। দক্ষিণ আফ্রিকা ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (এসএসিএ) এর সাথে ইতোমধ্যে আমার আলোচনা হয়েছে। আমি জোর দিয়ে বলতে চাই কোন খেলোয়াড়,, কোচ, সমর্থন কর্মী বা প্রশাসকরা যদি অস্বস্তি অনুভব করে তাহলে অনুশীলনে আসার জন্য বাধ্য করা হবে না।

এদিকে আসন্ন ইংল্যান্ড সফরকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলন শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ। অনুশীলন করার জন্য ৫৫ ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে ইল্যান্ড আর কাল থেকে অনুশীলন করার অনুমতি পেয়েছে শ্রীলঙ্কা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়কত্বে ধোনিকে অনুপ্রেরণা মানছেন কোহলি

অধিনায়কত্বে ধোনিকে অনুপ্রেরণা মানছেন কোহলি

আউটডোর অনুশীলন করে তোপের মুখে শার্দুল

আউটডোর অনুশীলন করে তোপের মুখে শার্দুল

সোমবার থেকে অনুশীলন শুরু করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

সোমবার থেকে অনুশীলন শুরু করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

ক্রিকেট আরও শক্তিশালী হয়ে ফিরবে : সৌরভ

ক্রিকেট আরও শক্তিশালী হয়ে ফিরবে : সৌরভ