আউটডোর অনুশীলন করে তোপের মুখে শার্দুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২৮ এএম, ০১ জুন ২০২০
আউটডোর অনুশীলন করে তোপের মুখে শার্দুল

ফাইল ছবি

করোনার কারণে চতুর্থ দফায় লকডাউনের সময় বৃদ্ধি করেছে ভারত সরকার। চতুর্থ দফার লকডাউনের মধ্যেই আউটডোরে অনুশীলন শুরু করেছিলেন ভারত জাতীয় দলের পেসার শার্দুল ঠাকুর। ভারতীয় বোর্ডের অনুমতি না থাকায় বোর্ডের তোপের মুখে তিনি।

আউটডোর অনুশীলন করার ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে, মুম্বাই ক্রিকেট সংস্থা (এমসিএ)। শুধু শার্দুল একা নন, তার সঙ্গে আরও তিন ক্রিকেটারকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছে মুম্বাই ক্রিকেট সংস্থা।

মহারাষ্ট্র সরকার রেড জোনের বাইরে স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি দিয়েছে ক্রীড়াবিদদের। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এখনও অনুশীলন শুরু করতে বলেনি। তাই বোর্ডের অনুমতি ছাড়া শার্দুল কেন অনুশীলন শুরু করলেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। যা আভাস মিলছে, তাতে শাস্তিও পেতে পারেন তিনি।

শার্দূল যেখানে অনুশীলন করেছিলেন, সেই পালঘর জেলা কিন্তু রেড জোনে নেই। কিন্তু তার পরেও বোর্ডের মাথা ব্যথার কারণ হল, তিনি চুক্তিবদ্ধ ক্রিকেটার। গ্রেড সি-তে আছেন তিনি। যেখানে বাৎসরিক এক কোটি টাকা পান ক্রিকেটাররা। চুক্তিবদ্ধ ক্রিকেটার হিসেবে তার গাইডলাইন মেনে চলার কথা। কিন্তু তিনি অনুমতি না নিয়ে নিজেই অনুশীলন শুরু করে দিয়েছিলেন। এই কারণেই বোর্ড তার আচরণে অসন্তুষ্ট।

কবে থেকে ক্রিকেটাররা অনুশীলন শুরু করবেন, তা নিয়ে বোর্ডের তরফে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। কোনও নিরাপদ ভেন্যুতে ক্রিকেটারদের একসঙ্গে জড়ো করতে হবে প্রথমে। তার পর নেট শুরু হবে। মনে করা হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে অন্তত দুই মাসের প্রস্তুতি প্রয়োজন হবে ক্রিকেটারদের।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সোমবার থেকে অনুশীলন শুরু করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

সোমবার থেকে অনুশীলন শুরু করছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

ক্রিকেট আরও শক্তিশালী হয়ে ফিরবে : সৌরভ

ক্রিকেট আরও শক্তিশালী হয়ে ফিরবে : সৌরভ

৫০ শতাংশ বেতন কমালো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

৫০ শতাংশ বেতন কমালো ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ

‘খেল রত্ন’ পুরস্কারে মনোনীত রোহিত শর্মা

‘খেল রত্ন’ পুরস্কারে মনোনীত রোহিত শর্মা