সিরিজের প্রথম ম্যাচেই বাংলাদেশের টস জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৭ এএম, ২৪ মে ২০২১
সিরিজের প্রথম ম্যাচেই বাংলাদেশের টস জয়

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই টস জিতেছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

সিরিজের প্রথম ম্যাচে দলে ফিরেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সর্বশেষ নিউজিল্যান্ড এবং শ্রীলঙ্কা সফরে দলে ছিলেন না তিনি।

এদিকে, সিরিজ শুরু হওয়ার আগে করোনার কারণে শঙ্কা তৈরি হয়েছিল। যদিও শেষ পর্যন্ত সেই শঙ্কার কেটে গেছে। বাংলাদেশে সফরে থাকা শ্রীলঙ্কা দলের দুইজন ক্রিকেটার এবং এক কোচের করোনা পজিটিভ ফল আসলে এ শঙ্কা তৈরি হয়।

২০২৩ বিশ্বকাপের কথা মাথায় রেখে শ্রীলঙ্কাসহ অন্যান্য ওয়ানডে সিরিজে তরুণদের তৈরি করে তুলতে কাজ করছে বাংলাদেশ দল। কারণ দু’তিন বছরের মধ্যে দলে থাকবেন না সিনিয়ররা।

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলেছেন, শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জয়ের ব্যাপারে কোন ছাড় দিবেন না তার দল। কারণ, ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের সরাসরি খেলার জন্য যোগ্যতা অর্জনের জন্য তা খুব বেশি গুরুত্বপূর্ণ।

একই সাথে টাইগাররা এ সিরিজ থেকে যথাসম্ভব পয়েন্ট সংগ্রহের দিকে জোড় দিয়েছে। কারণ, বিদেশের মাটিতে হওয়া সিরিজ থেকে খুব বেশি পয়েন্ট সংগ্রহ করতে পারে না তারা। ফলে আইসিসি সুপার লিগের পয়েন্ট অজর্নে ঘরের মাঠের সিরিজগুলোতে জয় ছাড়া বিকল্প কোন চিন্তা করছে না বাংলাদেশ। 

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ
কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দানুষ্কা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, আশেন বান্দারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, দুশমন্থ চামিরা, লক্ষণ সান্দাকান এবং শিরান ফার্নান্দো।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলে যাচ্ছেন না মাহমুদউল্লাহ

পিএসএলে যাচ্ছেন না মাহমুদউল্লাহ

দুপুরে করোনা পজিটিভ সুজন, রাতে নেগেটিভ

দুপুরে করোনা পজিটিভ সুজন, রাতে নেগেটিভ

করোনা পজিটিভ ‘ফলস’, ম্যাচ নিয়ে ‘শঙ্কা’ নেই

করোনা পজিটিভ ‘ফলস’, ম্যাচ নিয়ে ‘শঙ্কা’ নেই

ভবিষ্যতের কথা ভেবে তরুণদের সুযোগ দেওয়া হচ্ছে : ডোমিঙ্গো

ভবিষ্যতের কথা ভেবে তরুণদের সুযোগ দেওয়া হচ্ছে : ডোমিঙ্গো