স্পিনে নাকাল ব্যাটাররা, হতাশ আর্থার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৯ এএম, ২৮ মে ২০২১
স্পিনে নাকাল ব্যাটাররা, হতাশ আর্থার

এশিয়া মহাদেশের দল শ্রীলংকা। সেই হিসেবে বাংলাদেশের কন্ডিশন যেমন তাদের কাছে অপরিচিত নয়, তেমনি বাংলাদেশের স্পিনারদের মানও তাদের অজানা নয়। শ্রীলঙ্কারও রয়েছে অনেক স্পিনার। মুত্তিয়া মুরালিধরন থেকে শুরু করে বর্তমান পর্যন্ত অনেক স্পিনারই তাদের এনে দিয়েছে সাফল্য। তবে বাংলাদেশের মাটিতে লংকান ব্যাটারদের স্পিনারদের কাছে এমন অসহায় আত্মসমর্পণে অবাক দলটির কোচ মিকি আর্থার।

সিরিজের প্রথম দুই ম্যাচেই স্পিনারদের কাছে ধরাশয়ী ছিল শ্রীলঙ্কার ব্যাটাররা। বিশেষ করে বলতে গেলে, এক মিরাজের কাছেই তারা ছিল অসহায়। দুই ম্যাচে ৭ উইকেট নেয়া মিরাজ ভয়ংকর হয়ে উঠতে পারে সিরিজের শেষ ম্যাচেও।

আরও পড়ুন: সেরা খেলাটা এখনও বাকি বাংলাদেশের

বৃহস্পতিবার (২৭ মে) অনুশীলন শেষে গণমাধ্যমের সাথে কথা বলেন শ্রীলঙ্কা দলের কোচ মিকি আর্থার। অনুশীলনে খেলোয়াড়েরা স্বাভাবিক ভাবে খেলতে পারলেও ম্যাচে তাদের রূপই যেন বদলে যায়। এ নিয়ে দারুণ হতাশ আর্থার।

তিনি বলেন, 'স্পিনারদের সামলাতেই আমরা হিমশিম খেয়েছি, ব্যাপারটা খুবই অবাক করার মতো। নেটে আমি যে ব্যাটারদের দেখি ম্যাচে গেলে তারা যেন ভিন্ন রূপের হয়ে যায়। চাপের মধ্যে পারফরম্যান্সের ব্যাপার হোক বা ব্যর্থ হওয়ার ভয়, এই ধরনের ব্যাপারগুলি খেলোয়াড়দের মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে।'

আরও পড়ুন: মাঠে মেজাজ হারানো আমার স্বভাব: সরফরাজ

সিরিজের শেষ ম্যাচে ভালো করতে হলে ব্যাটারদের দিকেই তাকিয়ে কোচ । তিনি মনে করেন হোয়াইটওয়াশ এড়াতে হলে ব্যাটারদের আরও দায়িত্ব নিয়ে খেলতে হবে। দলের ব্যাটাররা যে স্পিনের বিপক্ষে ভালো, সেটার প্রমাণ মাঠেই দিতে হবে বলে মনে করেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, 'ব্যাটিং আমাদের হতাশ করেছে। খেলোয়াড়দের আরও ভয়হীন ক্রিকেট খেলতে হবে। ব্যাটাররা স্পিনের বিপক্ষে দক্ষ, তবে সেটার প্রমাণ মাঠে দিতে হবে।'

আরও পড়ুন: টুইট করে স্পন্সর পাওয়া বার্ল এখন বিপদে

শ্রীলঙ্কা দলের লক্ষ্য হোয়াইটওয়াশ এড়ানো হলেও ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের পর এবার লংকানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য বাংলাদেশ দলের। সেই লক্ষ্য পূরণের লক্ষ্যে শুক্রবার (২৮ মে) সিরিজের শেষ ওয়ানডে ম্যাচে বেলা একটায় মাঠে নামছে সাকিব-মুশফিক-রিয়াদরা।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

‘সাকিব ১০-১২ বছর ধরে নাম্বার ওয়ান, এটা হাসির বিষয় না’

‘সাকিব ১০-১২ বছর ধরে নাম্বার ওয়ান, এটা হাসির বিষয় না’

ডিপিএলের প্রাথমিক পরীক্ষায় ৯ জন করোনা পজিটিভ

ডিপিএলের প্রাথমিক পরীক্ষায় ৯ জন করোনা পজিটিভ

সালমান বাটের দৃষ্টিতে ভারতের ভবিষ্যৎ অধিনায়ক যারা

সালমান বাটের দৃষ্টিতে ভারতের ভবিষ্যৎ অধিনায়ক যারা

ক্যারিয়ার সেরা ফিটনেসে আছি : রিয়াদ

ক্যারিয়ার সেরা ফিটনেসে আছি : রিয়াদ