ব্রাজিলিয়ান আর্থারকে কিনলো বার্সা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ১০ জুলাই ২০১৮
ব্রাজিলিয়ান আর্থারকে কিনলো বার্সা

ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্থার মেলোকে গ্রেমিও থেকে ছয় বছরের চুক্তিতে দলে ভিড়িয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে লা লিগা চ্যাম্পিয়নরা এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বার্সা ও গ্রেমিও মূলত যে সমঝোতায় পৌঁছেছিল তাতে বলা ছিল আগামী জানুয়ারিতে ব্রাজিলিয়ান মৌসুম শেষ হবার সাথে সাথে আর্থার স্পেনে যোগ দেবেন। তবে বেশ কিছু কারণে লা লিগা চ্যাম্পিয়নরা ট্রান্সফার বিষয়ে আর দেরি করতে রাজী হয়নি। বিশেষ করে আন্দ্রেস ইনিয়েস্তা ও পাওলিনহো ক্লাব ছাড়ার সিদ্ধান্তের পরে বার্সার মধ্যমাঠ নিয়ে চিন্তা শুরু হয়। গত জানুয়ারিতে চুক্তিভুক্ত হওয়া ইয়েরি মিনা নিজেকে দলের সাথে খুব একটা মানিয়ে নিতে পারছিল না।

বিবৃতিতে জানানো হয়, ২১ বছর বয়সী আর্থারের ট্রান্সফার ফি ধরা হয়েছে ৩১ মিলিয়ন ইউরো। এর সাথে সম্ভাব্য বোনাস হিসেবে আরও ৯ মিলিয়ন ইউরো যোগ হতে পারে। ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত আর্থার বার্সেলোনার সাথে থাকবেন। তবে ৬ মাস আগে চুক্তি সম্পন্ন হওয়ায় বার্সাকে অতিরিক্ত ১ মিলিয়ন ইউরো গুণতে হতে পারে বলে একটি সূত্র নিশ্চিত করেছে।

আর্থার বলেছেন, ‘বার্সেলোনা আমাকে একটু আগে ভাগেই ক্লাবে যোগ দেবার প্রস্তাব দেয়। দুই ক্লাবের কোন আলোচনা কিংবা সমঝোতায় আমি উপস্থিত ছিলাম না। পুরো বিষয়টি দেখেছে দুই ক্লাব। সম্ভবত সপ্তাহের শেষে আমি বার্সেলোনায় যাব। এখনো কিছু সিদ্ধান্ত চূড়ান্ত করার বাকি আছে। এ চুক্তি নিয়ে আমার উচ্ছাসা আছে। বিশ্বের অন্যতম বড় একটি ক্লাবে খেলার জন্য মুখিয়ে আছি।’

২০১০ সালে টিনএজ বয়সে গ্রেমিওতে যোগ দিয়েছিলেন আর্থার। গত মৌসুমে গ্রেমিওর কোপা লিবারেটেডোরসের শিরোপা প্রাপ্তিতে তার অসাধারণ অবদান ছিল। গত মৌসুমে ফাইনালে তার খেলা দেখেছেন বার্সার সাবেক স্পোর্টিং পরিচালক রবার্ট ফার্নান্দেজ। তখন থেকেই মূলত তার প্রতি দৃষ্টি ছিল কাতালান জায়ান্টদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিলকে ২০২২ বিশ্বকাপ নিয়ে চিন্তার পরামর্শ

ব্রাজিলকে ২০২২ বিশ্বকাপ নিয়ে চিন্তার পরামর্শ

ঘুষ গ্রহণে আজীবন নিষিদ্ধ কেনিয়ার রেফারি

ঘুষ গ্রহণে আজীবন নিষিদ্ধ কেনিয়ার রেফারি

অভ্যর্থনা পেল ব্রাজিল : ফাঁকি দিয়েছে নেইমার

অভ্যর্থনা পেল ব্রাজিল : ফাঁকি দিয়েছে নেইমার

মেসিদের সাথেই থাকছেন সাম্পাওলি

মেসিদের সাথেই থাকছেন সাম্পাওলি