শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও জয়ে শুরু ইংল্যান্ডের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪০ পিএম, ৩০ জুন ২০২১
শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজেও জয়ে শুরু ইংল্যান্ডের

টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এবং বায়ো-বাবল ভঙের ক্যালেঙ্কারিতে দিশেহারা শ্রীলঙ্কা ক্রিকেট দল। অনেকটা অগোছালো দলকে সহজে হারিয়ে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো ইংল্যান্ড। সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে স্বাগতিকরা। এ জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ইংলিশরা।

মঙ্গলবার (২৯ জুন) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ক্রিস ওয়াকস এবং ডেভিড উইলির বলে ২শ’ রানের নীচেই গুটিয়ে যায় সফররত শ্রীলঙ্কা। মাত্র তিনজন ব্যাটারের ব্যাটে ভর করে ৪২ দশমিক ৩ ওভারে ১৮৫ রানে অলআউট হয়ে যায় লঙ্কানরা।

দলের পক্ষে অধিনায়ক এবং ওপেনার কুশল পেরেরা ৭৩, ওয়ানিন্দু হাসারাঙ্গা ৫৪ এবং চামিকা কারুনারত্নে ১৯ রান করেন। বাকি ব্যাটাররা ছিলেন সিঙ্গেল ডিজিটের মধ্যে।

ইংল্যান্ডের পক্ষে বল হাতে দুর্দান্ত খেলেছেন ক্রিস ওয়াকস এবং ডেভিড উইলি। ১০ ওভার বল করে ৫ মেডেনে মাত্র ১৮ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেন ক্রিস ওয়াকস। আর সমান সংখ্যক বল করে এক মেডেনে ৪৪ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন ডেভিড উইলি।
sportsmail24
জয়ের জন্য ১৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সহজে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংল্যান্ড। ওপেনার জনি বেয়ারস্টোরের ঝড়ো ব্যাটিং উদ্বোধনী জুটিতে পাঁচ ওভার পূর্ণ হওয়ার আগেই দলীয় রান ফিফটি স্পর্শ করে ইংল্যান্ড। তবে অন্যপ্রান্তে রান তুলতে ব্যর্থ হন আরেক ওপেনার লিভিংস্টোন। ১২ বলে মাত্র ৯ রান করে লিভিংস্টোন সাজঘরে ফিরলে ৫৪ রান ভাঙে উদ্বোধনী জুটি।

এরপর অবশ্য বেশি দূর যেতে পারেননি জনি বেয়ারস্টোও। দলীয় ৫৯ রানে দ্বিতীয় উইকেট হারায় ইংলিশরা। ২১ বলে ৬টি চার ও এক ছক্কায় ৪৪ রান করেন বেয়ারস্টো। এরপর বাকি কাজটুকু সারেন জো রুট।

জো রুট অপরাজিত ৭৯ রান করে দলের জয় নিশ্চিত করলেও তাকে সঙ্গ দিতে পারেননি অধিনায়ক ইয়ান মরগান, বিলিংস এবং মঈন আলী। শেষে কারানকে সঙ্গে নিয়ে জয় নিশ্চিত করেন রুট। ম্যাচ সেরা হয়েছেন বল হাতে শ্রীলঙ্কা শিবিরে ঝড় তোলা ক্রিস ওয়াকস।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘরের মাঠে লঙ্কানদের হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড

ঘরের মাঠে লঙ্কানদের হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড

দীর্ঘ মেয়াদে নিষিদ্ধ হতে পারেন মেন্ডিস-ডিকওয়েলা-গুণাথিলাকা

দীর্ঘ মেয়াদে নিষিদ্ধ হতে পারেন মেন্ডিস-ডিকওয়েলা-গুণাথিলাকা

তিন নিষেধাজ্ঞায় শ্রীলঙ্কা দলে তিন অভিষেক

তিন নিষেধাজ্ঞায় শ্রীলঙ্কা দলে তিন অভিষেক

ক্রিকেটে আরও এক নতুন ফরম্যাট

ক্রিকেটে আরও এক নতুন ফরম্যাট