ম্যাক্সওয়েল-মার্শ ফিরলেন অস্ট্রেলিয়া দলে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০২৩
ম্যাক্সওয়েল-মার্শ ফিরলেন অস্ট্রেলিয়া দলে

 চার ম্যাচের টেস্ট সিরিজে এরই মধ্যে ২-০তে পিছিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। ভারতের মাটিতে কোনোভাবেই সাদা পোশাকের ক্রিকেটে নিজেদের প্রমাণ করতে পারছে না অসিরা। তবে দলটির পাখির চোখ বিশ্বকাপে। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়েই নিজেদের প্রস্তুতি শুরু করতে চায় তারা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য অস্ট্রেলিয়া শক্তিশালী দল ঘোষণা করেছে।

অধিনায়ক প্যাট কামিন্স। এই দলে ফিরেছেন গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ এবং রিচার্ডসনরা। চোট পাওয়ায় ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না জস হেজলউড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল এবং অ্যাশেজের কথা মাথায় রেখে তাকে ওয়ানডে সিরিজ়ে খেলিয়ে ঝুঁকি নিচ্ছে না ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে আইপিএলে খেলবেন।

দীর্ঘ দিন বাইরে থাকার পর দলে ফিরেছেন ম্যাক্সওয়েল এবং মার্শ। নভেম্বরে একটি দুর্ঘটনার কারণে পা ভাঙেন ম্যাক্সওয়েল। গত সপ্তাহে ক্রিকেটে ফিরেছেন। ভিক্টোরিয়া প্রিমিয়ার ক্রিকেটে নিজের দলের হয়ে অর্ধশতরান করেছেন। তবে মার্শ নভেম্বরের পর এখনও খেলতে নামেননি।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিনি গোড়ালিতে চোট পান। তার গোড়ালিতেও অস্ত্রোপচারও হয়। অনেকদিন ধরেই এই সমস্যায় ভুগছেন তিনি।

গত বছরে সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেছিলেন রিচার্ডসন। শ্রীলংকার বিপক্ষে। এর মধ্যে তিনি খেলেছেন ঘরেয়া ক্রিকেটে।

দল নিয়ে অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, “বিশ্বকাপ আর সাত মাস দূরে। তাই ভারতের বিপক্ষে এই সিরিজ়ে আমাদের প্রস্তুতির দিকে একটি ধাপ। গ্লেন, মিচেল এবং জাই- প্রত্যেকেই আমাদের দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার।”

ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে ১৭, ১৯ ও ২২ মার্চ। এ বছর বিশ্বকাপের ঠিক আগে সেপ্টেম্বর মাসেও ভারতে আরেক দফায় ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল: প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেয়ারি, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জশ ইংলিস, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জ্যাম্পা।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

সিরিজ বাতিল করলো অস্ট্রেলিয়া, লাভবান আফগানিস্তান

সিরিজ বাতিল করলো অস্ট্রেলিয়া, লাভবান আফগানিস্তান

ওয়ানডে বিশ্বকাপকে ঘিরেই সব পরিকল্পনা

ওয়ানডে বিশ্বকাপকে ঘিরেই সব পরিকল্পনা

ওয়ানডে থেকে অবসর নিলেন অজি অধিনায়ক ফিঞ্চ

ওয়ানডে থেকে অবসর নিলেন অজি অধিনায়ক ফিঞ্চ

বিশ্বকাপের স্কোয়াড দিলো অস্ট্রেলিয়া, দলে টিম ডেভিড

বিশ্বকাপের স্কোয়াড দিলো অস্ট্রেলিয়া, দলে টিম ডেভিড