তাসকিনকে দেখে শিখছে ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪১ পিএম, ০৫ মার্চ ২০২৩
তাসকিনকে দেখে শিখছে ইংল্যান্ড

তাসকিন আহমেদ প্রতিনিয়ত নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন। পেস বোলিংয়ে তার উন্নতির ধারা অব্যহত রয়েছে। ইংল্যান্ডের বিপক্ষেও ভালো বোলিং করে যাচ্ছেন। বিশেষ করে প্রথম ওয়ানডেতে অসাধারণ বোলিং করেছিলেন। ৬.৫ ওভার তাসকিন দিয়েছিলেন মাত্র ৯ রান।

অবিশ্বাস্য পারফরম্যান্সে বাংলাদেশেরও জয়ের আশা জাগিয়েছিলেন তিনি। চোখ এড়ায়নি ইংল্যান্ডেরও। তাকে নিয়ে আলোচনা করেছে ইংলিশরা। এমনকি তাসকিনের কাছ থেকে অনেক কিছু শেখার চেষ্টা করেছেন মার্ক উড -জফরা আর্চাররা।

প্রথম দুই ম্যাচে চার উইকেট পেয়েছেন তাসকিন। তবে তার ধারাবাহিকতা বেশি নজরে পড়েছে ইংলিশ পেসারদের।

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় ওয়ানডের আগে রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংলিশ পেসার মার্ক উড বলেন, ‌“তাসকিন খুবই প্রশংসনীয় পারফর্ম করেছে। আমাদের দলের সবার্ নজর কেড়েছে সে। তার ভালো বোলিংয়ের কথা পুরো দল স্বীকার করেছে।"

তিনি বলেন, “তাসকিন খুব গতিতে বল করেছে আবার ভালো লেংথে রেখেছে। প্রথম ম্যাচে সেই আমাদের পেসারদের দেখিয়েছে যে কোন জায়গায় আসলে বল করা উচিত। তার পারফরম্যান্স দেখে আমরা অনেক কিছুই শিখেছি। বিশেষ করে আমি , আর্চার-ওকস আলোচনা করেছি।"

প্রথম ম্যাচে বাংলাদেশের অন্য পেসার মোস্তাফিজুর রহমান যদি একটু চাপ প্রয়োগ করতে পারতো তাহলে জয়ের সম্ভাবনা ছিল বাংলাদেশের। কিন্তু তাসকিনের মতো দেখাতে পারেনি মোস্তাফিজ।

উড বলেন, “সে ভালো জায়গায় বল করে আমাদের চাপে রেখেছে। তার খুব আঁটসাঁট বোলিং করেছে, আবার উইকেটও পেয়েছে। সব ব্যাটাররাও বলেছে, সে খুব ভালো পারফর্ম করেছে। সত্যি বলতে আমি চাই না সে খারাপ করুক। তবে সামনের ম্যাচেও সে ভালো করুক এবং অনেক উইকেট নিক, এটা আমি চাই না।”

বাংলাদেশ তৃতীয় ও শেষ ওয়ানডেতে সোমবার বাংলাদেশের মুখোমুখি হবে। ম্যাচটি বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর। প্রথম দুই ম্যাচে হেরে আগেই সিরিজ হাতছাড়া করে ফেলেছে স্বাগতিকরা।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :