বিশ্বকাপে সরাসরি খেলার পথে এক ধাপ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৫ পিএম, ০১ এপ্রিল ২০২৩
বিশ্বকাপে সরাসরি খেলার পথে এক ধাপ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে নেদারল্যান্ডসকে ৮ উইকেটে হারিয়ে আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার পথে এক ধাপ এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা। এ জয়ে বিশ্বকাপ সুপার লিগে ২০ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে দক্ষিণ আফ্রিকা।

অষ্টম ও শেষ দল হিসেবে বিশ্বকাপে সরাসরি খেলতে হলে নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিততে হবে দক্ষিণ আফ্রিকাকে। সেই সাথে আগামী মাসে বাংলাদেশের কাছে তিন ম্যাচ সিরিজের আয়ারল্যান্ডকে একটিতে হারতে হবে।

বোনোনিতে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে প্রথমে বোলিং বেছে নেয় দক্ষিণ আফ্রিকা। ব্যাট হাতে উদ্বোধনী জুটিতে ১১ ওভারে ৫৮ রান তুলে নেদারল্যান্ডস। নেদারল্যান্ডসের পরের দিকের ব্যাটাররা বড় জুটি গড়তে পারেনি।

দক্ষিণ আফ্রিকার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪৬.১ ওভারে ১৮৯ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস। দলের পক্ষে তেজা নিদামানুরু ৪৮ ও ওপেনার বিক্রমজিত সিং ৪৫ রান করেন। দক্ষিণ আফ্রিকার সিসান্দা মাগালা ও তাবরাইজ শামসি ৩টি করে ও এনরিচ নর্টি ২টি উইকেট নেন।

১৯০ রানের জবাবে ষষ্ঠ ওভারে প্রথম উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ৯ রান করে ফিরেন ওপেনার কুইন্টন ডি কক। দ্বিতীয় উইকেটে ৭৯ বলে ৭০ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে রাখেন অধিনায়ক তেম্বা বাভুমা ও রাসি ভ্যান ডার ডুসেন। ৩১ রান করে আউট হন ডুসেন।

ডুসেনের আউটের পর আইডেন মার্করামকে নিয়ে তৃতীয় উইকেটে ৬৯ বলে ১০২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ১২০ বল বাকি থাকতে দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেন বাভুমা। ৮টি চার ও ১টি ছক্কায় ৭৯ বলে অপরাজিত ৯০ রান করেন বাভুমা।

৩৯ বলে ৭টি চার ও ১টি ছক্কায় অপরাজিত ৫১ রান করেন মার্করাম। ম্যাচ সেরা হন মাগালা।


শেয়ার করুন :