আফগানিস্তান সিরিজেও ‘নেই’ মাহমুদউল্লাহ, যাচ্ছেন হজে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ২৯ মে ২০২৩
আফগানিস্তান সিরিজেও ‘নেই’ মাহমুদউল্লাহ, যাচ্ছেন হজে

আফগানিস্তান সিরিজকে সামনে রেখে মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের অনুনাষ্ঠানিক ক্যাম্প। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ছাড়াই শুরু হওয়া এ অনুশীলনকে বলা হচ্ছে টাইগারদের ‘প্রি-সিরিজ ক্যাম্প’। ক্যাম্পে মোট ২৬ জন ২৬ ক্রিকেটারকে ডাকা হলেও তালিকায় নেই অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।

সোমবার (২৯ মে) থেকে মিরপুরে শুরু হওয়া টাইগারদের এ ক্যাম্পে রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারী, মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদদের দেখা গেছে। তবে ‌‘প্রি-সিরিজ ক্যাম্প’-এর তালিকায় থাকা পাঁচ ক্রিকেটার ছিলেন না। সাকিব ছাড়া বাকি পাঁচজনই সিলেটে ‘এ’ দলের হয়ে খেলছেন।

অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের সাথে কথা বলেন দলের ম্যানেজার নাফিস ইকবাল। তিনি বলেন, ‘প্রি-সিরিজ ক্যাম্পে সাধারণত সিরিজের আগে একটা ক্যাম্প করা হয়। এরপর যখন যে সংস্করণে খেলা হয়, তখন সে সংস্করণটাকে গুরুত্ব দিয়ে অনুশীলন করা হয়ে থাকে, এটাও তেমনই।”

নাফিস ইকবাল বলেন, “২৬ জনের একটা দল দেওয়া হয়েছে। এর মধ্যে ৫ জন ‘এ’ দলে আছে। বাকিরা এখানে (ক্যাম্পে) আছে। ৩ জুন ‘এ’ দলের খেলা শেষ হলে দুই-একদিন বিশ্রাম শেষে তারাও যোগ দেবে। তখন সবাই একসঙ্গে অনুশীলন করবে।”

অনুশীলন ক্যাম্পে মাহমুদউল্লাহ রিয়াদের না থাকা নিয়ে এক প্রশ্নের জবাবে নাফিস ইকবাল বলেন, “এ প্রশ্নটা মনে হয় না আমার জন্য, এটা নির্বাচকদের বিষয়।”

এদিকে, বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, পবিত্র হজ পালন করতে বিসিবির কাছ থেকে ছুটি নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২২ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ছুটিতে থাকবেন অভিজ্ঞ এ টাইগার ক্রিকেটার।

সেক্ষেত্রে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদের না খেলার সম্ভাবনাই শতভাগ। কারণ, প্রকাশিত সূচি অনুযায়ী আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ শুরু হবে ৫ জুলাই। চট্টগ্রামের সিরিজের বাকি দুটি ওয়ানডে মাঠে গড়াবে যথাক্রমে ৮ ও ১১ জুলাই।


শেয়ার করুন :