বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী ওয়ানডে দল দিলো আফগানিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৯ পিএম, ১৮ জুন ২০২৩
বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী ওয়ানডে দল দিলো আফগানিস্তান

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সদ্য শেষ হওয়া একমাত্র টেস্টে না খেললেও ঘোষিত ওয়ানডে দলে ফিরছেন রশিদ খান। এছাড়া বাংলাদেশ সফরে দলে রয়েছেন মোহাম্মদ নবী এবং মুজিব-উর-রহমান।

রোববার (১৮ জুন) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যদের দল ঘোষণা করেছে এসিবি। আফগানিস্তানের আগেই টেস্ট ম্যাচ হওয়ার দিনই ১৫ সদস্যের ওয়ানেড দল দিয়েছে বাংলাদেশ। ঘোষিত দলে আফিফ হোসেন ধ্রুব, নাঈম শেখ ও তাসকিন আহমেদকে ফেরানো হয়েছে।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে ফিরলেন আফিফ-নাঈম

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৫ থেকে ১১ জুলাই অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেট যাবে দুই দল।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ শেষ হওয়ায় ভারত সফর করবে আফগানিস্তান ক্রিকেট দল। ঈদের পর দ্বিতীয় দফায় আবারও বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান ক্রিকেট দল। সফলে তিন ম্যাচ করে ওয়ানেড ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে তারা।

বাংলাদেশ সফরে ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত দল ছাড়াও ব্যাকআপ হিসেবে আরও দশজনের নাম রাখা হয়েছে। যারা আফগানিস্তানের ভবিষ্যৎ এবং আইসিসি সুপার লিগ ২০২৩ এর জন্য গুরুত্বপূর্ণ ক্রিকেটার বলে উল্লেখ করা হয়েছে।

আফগানিস্তান ওয়ানডে দল
হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, শহীদউল্লাহ কামাল, ইব্রাহিম আলখিল, রশিদ খান, আজমতউল্লাহ ওমরজাই, মুজিব-উর-রহমান, ফজলহক ফারুকী, জিয়া আকবর, ইজারুল হক নাভিদ, আব্দুল রহমান, সেলিম শাফি, সাইদ আহমেদ শিরজাদ।



শেয়ার করুন :