তিন পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২১ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩
তিন পরিবর্তন নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপে নিজেদের টিকে থাকার ম্যাচে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পাকিস্তানের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন সাকিব আল হাসান।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য বাঁচা-মরার লড়াই। এশিয়া কাপে সুপার ফোরে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে বাংলাদেশের সামনে এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই। ম্যাচটিতে হারলেই এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায় ঘটবে।

এমন সমীকরণ সামনে রেখে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে একাদশে তিন পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে শামীম হোসেন পাটোয়ারীর। একাদশে ফিরেছেন আফিফ হোসেন এবং হাসান মাহমুদ।

এ তিনজন একাদশ জায়গা পাওয়ায় আগের ম্যাচের একাদশ থেকে ছিটকে গেছেন তানজিদ হাসান তামিম, শেখ মেহেদী হাসান ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ একাদশ
মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, শামীম হোসেন পাটয়ারী, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং শরিফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ 
রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতউল্লাহ শহীদি (অধিনায়ক), নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, গুলবাদিন নায়েব, রশিদ খান, মুজিব-উর-রহমান ও ফজলহক ফারুকি।



শেয়ার করুন :