মিরাজের সেঞ্চুরি, দেখালেন ওপেনিংয়েও তিনি ফিট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩০ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৩
মিরাজের সেঞ্চুরি, দেখালেন ওপেনিংয়েও তিনি ফিট

এশিয়া কাপে ওপেনিং নিয়ে বেশ ভুগতে হচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের। ইনজুরির ও অসুস্থতার কারণে তামিম ইকবাল ও লিটন কুমার দাস খেলতে না পারায় ওপেনিং জুটিতে নানাভাবে পরিবর্তন করতে হচ্ছে। তবে ওপেনিংয়ে নেমে ব্যাটিংয়ে নিজের কারিশমা দেখালেন মেহেদী হাসান মিরাজ। তুলে নিয়েছেন ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি।

রোববার (৩ সেপ্টেম্বর) পাকিস্তানের মাটিতে এশিয়া কাপের নিজেদের দ্বিতীয় ম্যাচে মোহাম্মদ নাঈমের সাথে ওপেনিং জুটিতে ব্যাট করতে নামে মিরাজ। শুরুতে কিছুটা স্লো ব্যাট চালালেও ধৈর্য ধরে ব্যক্তিগত রানের স্কোর নিয়ে যায় তিন অংকের ঘরে।

১১৫ বলে ক্যারিয়ারের দ্বিতীয় ওয়ানডে সেঞ্চুরি (১০০ রান) স্পর্শ করেন মেহেদী হাসান মিরাজ। ৮৬.৯৫ স্ট্রাইক রেটে তার অপরাজিত এ ইনিংসে ৬টি চার ও ২টি ছক্কার মার রয়েছে।

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি মিরাজ। ৭ নম্বরে ব্যাট করতে নেমে ১১ বলে করেছিলেন মাত্র ৫ রান। তবে দ্বিতীয় ম্যাচে তানজিদ হাসান তামিমকে একাদশে না রাখায় সাত নম্বর থেকে নাঈমের সাথে ওপেনিংয়ে নামানো হয় মিরাজকে।

নাঈমের সাথে ওপেনিং জুটিতে প্রথম দিকে বেশ দেখেশুনে খেলেছেন মিরাজ। নাঈম ব্যাট হাতে ঝড়ো ইনিংস খেললেও মিরাজ খেলেন ধরে। ফলে ৬৫ বলে ফিফটি স্পর্শ করেন তিনি। নাঈম ও তাওহিদ হৃদয় ফিরে গেলে নাজমুল হোসেন শান্তর সাথে জুটি গড়েন তিনি।

শেষ পর্যন্ত ১১২ রানে ‘রিটায়ার্ড হার্ট’ এ মাঠের বাইরে যান মিরাজ। ওয়ানডে ক্যারিয়ারে এটি তার সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে ২০২২ সালে ডিসেম্বর মিরপুরে ভারতের বিপক্ষে অপরাজিত ১০০ রান করেছিলেন তিনি।



শেয়ার করুন :