নিউজিল্যান্ডের বিপক্ষে ‘খেলবেন’ মাহমুদউল্লাহ, সিরিজ দেখে বিশ্বকাপ দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৩ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৩
নিউজিল্যান্ডের বিপক্ষে ‘খেলবেন’ মাহমুদউল্লাহ, সিরিজ দেখে বিশ্বকাপ দল

দল নিয়ে নানা পরীক্ষা নিরীক্ষা চলাকালে বলা হয়েছিল এশিয়া কাপের দলটাই মূলত বিশ্বকাপের দল হিসেবে বিবেচনা করা হবে। তবে দলের বেশ কয়েকজন নিয়মিত ক্রিকেটার এশিয়া কাপে খেলতে না পারায় সে ভাবনা থেকে সরে আসতে হয়েছে। বিশ্বকাপের দল দিতে এখন ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত অপেক্ষা করবেন নির্বাচকরা।

ইনজুরির কারণে তামিম ইকবাল, এবাদত হোসেন ছাড়াও অসুস্থতায় এশিয়া কাপে খেলতে পারেননি ওপেনার লিটন দাস। যদিও দল সুপার ফোর নিশ্চিত করার পর লিটন দাসকে উড়িয়ে নেওয়া হচ্ছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সোমবার (৪ সেপ্টেম্বর) সাংবাদিকদের বলেন, “এশিয়া কাপের দলটাই বিশ্বকাপের দল হওয়ার কথা ছিল। যেহেতু কয়েকটা কারণে এ পরিস্থিতিতে (সিনিয়রদের না খেলা) পড়েছি। নিশ্চিতভাবে বলতে পারি এবাদত যদি ফিট থাকতো সে আমাদের দলে থাকতো। তামিম-লিটন যাবে। তাহলে এশিয়া কাপের দলটাকে বিশ্বকাপের দল বললে ভুল হবে।”

এশিয়া কাপের দলে জায়গা না পেলেও বিশ্বকাপে ব্যাকআপ হিসেবে বিশেষ অনুশীলনে ডাক পেয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের দলে সুযোগ পাওয়ার বিষয়ে নাজমুল হাসান বলেন, “ওদের সুযোগ থাকবে খেলার, আমার মনে হয়। আমি জানি খেলবে।”

মাহমুদউল্লাহকে নিয়ে দলের ভাবনা জানতে চাইলে বিসিবি সভাপতি বলেন, “আমি তো মনে করি আছে (দলের ভাবনায়)। না থাকার কারণ দেখি না। ১৫ জন পাঠালেও যে পরিমাণ ইনজুরির সমস্যা আছে। আমাদের খেলোয়াড়রা ইনজুরি প্রবণ বেশি। আপনারা যদি মনে করেন ১১ জন খেলে আসবে তা ভুল, কন্টিনিউয়াস রিপ্লেসমেন্ট লাগবে। স্ট্যান্ডবাই যারা আছে তাদের ছোট করার দরকার নাই।”

বিশ্বকাপের দল নিয়ে নাজমুল হাসান পাপন বলেন, “তামিম-লিটন দাসদের নাম দিলাম ধরেন। পড়ে যদি খেলতে না পারে। ফিট যদি না হয়। তবে তাই বলে দিচ্ছি না যে তা না। নিশ্চই ওদের নাম দেবে যদি দেয়। আমার কাছে এটা একাডেমি। তবে আমরা মেইন স্কোয়াডটা দেব নিউজিল্যান্ড সিরিজ দেখে। এখানেও যারা আছে (৮ জনের বিশেষ ক্যাম্প) তারা অনেকে সুযোগ পাবে। ২৬ তারিখ, আমরা সেরা সম্ভাব্য স্কোয়াডটাই দেব।”


শেয়ার করুন :