ফাইনালে ভারতের একাদশে ছয় পরিবর্তন, শ্রীলঙ্কার একটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৮ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২৩
ফাইনালে ভারতের একাদশে ছয় পরিবর্তন, শ্রীলঙ্কার একটি

এশিয়া কাপের ফাইনালে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। ফলে টস হেরে প্রথমে বোলিং করছে ভারত। বাংলাদেশের বিপক্ষে হারের পর ফাইনালে ছয়টি পরিবর্তন এসেছে রোহিত শর্মারা। অন্যদিকে, একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা।

ফাইনালে ভারতের একদাশে ঢুকেছেন ওয়াশিংটন সুন্দর। চোটের কারণে অক্ষর প্যাটেলের জায়গায় তাকে নেওয়া হয়েছে। এছাড়া বাংলাদেশের বিপক্ষে বিশ্রামে থাকা দলের নিয়মিত মুখ সবাইকে একাদশে ফেরানো হয়েছে।

সুপার ফোরের সর্বশেষ ম্যাচে বাংলাদেশে কাছে হেরে মানসিকভাবে কিছুটা পিছিয়ে থাকলেও শিরোপা জয়ে বদ্ধপরিকর ভারত। ফলে একাদশের অর্ধেকেই পরিবর্তন করা হয়েছে।

ভারত একধিন পরিবর্তন নিয়ে মাঠে নামলেও শ্রীলঙ্কা মাত্র একটি পরিবর্তন নিয়ে খেলছে। হ্যামস্ট্রিংয়ের চোটে আগেই ছিটকে গেছেন মহীশ তিকশানা। তার জায়গায় একদাশে আরেক স্পিনার দুশান হেমন্তকে নেওয়া হয়েছে।

ক্রিকেটে এশিয়াদের লড়াইয়ে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। তবে ভারত সাত বার ট্রফি জিতেছে। শ্রীলঙ্কা যেখানে ছয় বার। দুই দল এর আগে সাত বার ফাইনালে মুখোমুখি হয়েছে। তার মধ্যে ভারত চার বার জিতেছে। আর শ্রীলঙ্কা জিতেছে তিন বার।

ভারত একাদশ
রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল (উইকেটকিপার), ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যশপ্রীত বুমরা, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কা একাদশ
দাসুন শানাকা (অধিনায়ক), পাতুন নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দুনিথ ভেল্লালাগে, দুশান হেমন্ত, প্রমোদ মাদুশান ও মাতিশা পাতিরানা।


শেয়ার করুন :