নিউজিল্যান্ডের কাছে হারের স্মৃতি সবাইকে মনে রাখতে বলছেন বাটলার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৪ পিএম, ০৬ অক্টোবর ২০২৩
নিউজিল্যান্ডের কাছে হারের স্মৃতি সবাইকে মনে রাখতে বলছেন বাটলার

২০১৯ বিশ্বকাপের ফাইনালে সুপার ওভারে নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড। চার বছর পর সেই ইংল্যান্ডকেই বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছে নিউজিল্যান্ড। ভারত বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে এ হারের স্মৃতি দলের সবাইকে মনে রাখতে বলেছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

হায়দরাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিশ্বকাপের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে ৮২ বল বাকি রেখেই ৯ উইকেটে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। বিশ্বকাপের শুরুর ম্যাচেই এমন হারে হতাশ অধিনায়ক বাটলার।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে বাটলার বলেন, ‍“হ্যাঁ, হতাশ, সম্পূর্ণ আউটপ্লে। তবে প্রথমে যে জিনিসটা মাথায় রাখতে হবে এটি একটি দীর্ঘ টুর্নামেন্টের শুরুতে একটি হার। সুতরাং, এটি এমন কিছু যা আমি সবাইকে মনে রাখতে উৎসাহিত করবো।”

তিনি বলেন, “এটা অবশ্যই কঠিন যে আমরা পরাজিত হয়েছি। তবে আমরা অনেক অভিজ্ঞতা পেয়েছি, ছেলেরা অনেক কিছুর মধ্য দিয়ে গেছে। এছাড়া এর আগেও আমরা পরাজয়ের সম্মুখীন হয়েছি, তাই আমরা জিতলেও খুব বেশি উত্তেজিত হই না, আবার হারলে খুব কমও (হতাশ) হই না।

প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৮২ রানের সংগ্রহ গড়েছিল ইংল্যান্ড। বাটলারের ধারণা এমন উইকেটে ৩২০ বা ৩৩০ রান করা উচিত ছিল। তবে সব সময় ক্রিকেটাররা ভালো খেলতে পারবে বিষয়টি নিয়ে একমত নন তিনি।

বাটলার বলেন, “আমরা রোবট নই। কখনো কখনো আপনি যেমনটা চান তেমন ভালো খেলতে পারেন না। সবাই কঠোর পরিশ্রম করছে, সবাই ভালোভাবে প্রস্তুত ছিল। তবে আমরা একটু দূরে (কম রান) ছিলাম। তবে এটি একটি দীর্ঘ টুর্নামেন্ট, আমাদের আরও কাজ করার এবং আরও ভালো হওয়ার জন্য প্রচুর জিনিস রয়েছে। আমি বলেছি, এটা একটা ক্ষতি কিন্তু আমরা পরেরটির জন্য আরও ভালো করার জন্য প্রস্তুত থাকবো।”


শেয়ার করুন :