আফগানিস্তানের বিপক্ষে হারের পর ‘কেঁদেছিলেন বাবর’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৫ পিএম, ২৬ অক্টোবর ২০২৩
আফগানিস্তানের বিপক্ষে হারের পর ‘কেঁদেছিলেন বাবর’

আফগানিস্তানের বিপক্ষে হারের মধ্য দিয়ে পাকিস্তানের জন্য কার্যত বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা অনেকটাই ফিকে হয়ে গেছে পাকিস্তানের। বাকি ম্যাচগুলোতে প্রত্যাশানুযায়ী পারফর্ম করতে না পারলে বিদায় নিশ্চিত। দলের এ অবস্থা নিয়ে অধিনায়ক বাবর আজমকে শুনতে হচ্ছে কঠোর সমালোচনা।

ভারতে চলমান বিশ্বকাপে দুটি ম্যাচ জিততে পেরেছে। পাঁচ ম্যাচ খেলা পাকিস্তান শেষ তিন ম্যাচে হ্যাটট্রিক হারের স্বাদ পেয়েছে। বিশ্বকাপে দলের এমন পারফরম্যান্সে দেশটির সাবেক খেলোয়াড়রা বাবরের অপসারনের দাবি তুলেছেন।

পাকিস্তানের সাবেক ব্যাটার মোহাম্মদ ইউসুফ দাবি জানিয়েছেন, আফগানদের বিপক্ষে পরাজয়ের পর বাবর কেঁদেছেন। পাকিস্তানের একটি টিভি চ্যানেলে সাবেক এ ক্রিকেটার বলেন, ‍“আমি শুনেছি, আফগানিস্তানের কাছে হারের পর বাবর আজম কেঁদেছে।”

তিনি বলেন, “ভুলটা শুধু বাবরের নয়, পুরো দল এবং ম্যানেজমেন্টেরও দায় আছে। দুঃসময়ে আমরা বাবরের পাশে আছি, গোটা জাতি ওর পাশে আছে। জয় পরাজয় খেলারই একটি অংশ। বাবরকে দেখে আমার কষ্ট হচ্ছে। পুরো দলের উচিৎ বাকি চারটা ম্যাচের উপর গুরুত্ব দেওয়া।”

মোহাম্মদ ইউসুফ আরও বলেন, “আমাদের কিছু বিষয় পর্যবেক্ষণের সময় এসেছে। ভালো ব্যাটিং পিচে আফগানিস্তানের বিপক্ষে আমাদের ৫০-৬০ রান কম ছিল। দেখে মনে হয়েছে পাকিস্তান মুরালিধারানের মতো বোলারকে মোকাবেলা করছে। তারা সাধারন মানের বোলার। আমাদের ফিল্ডিং ও বোলিংও মোটেই ভালো ছিল না।”

আফগানদের বিপক্ষে পরাজয়ের পর বাবর নিজেও স্বীকার করেছিলেন তাদের বোলিং ফিল্ডিং মানসম্মত ছিল না। দল হিসেবে এ ধরনের পরাজয় তাদেরকে হতাশ করেছে।


শেয়ার করুন :