সিরিজ জয়ে টাইগ্রেসদের লক্ষ্য ১৬৭ রান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৩ পিএম, ১০ নভেম্বর ২০২৩
সিরিজ জয়ে টাইগ্রেসদের লক্ষ্য ১৬৭ রান

দ্বিতীয় ম্যাচে সুপার ওভারে পাকিস্তান নারী দলকে হারিয়ে সমতায় ফিরেছে বাংলাদেশ নারী দল। এবার সিরিজ নির্ধারণী ম্যাচে জয়ের জন্য টাইগ্রেসদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ১৬৭ রান। ওপেনার সিদরা আমীনের অপরাজিত ৮৪ রানের ইনিংসের সুবাদে ১৬৬ রান সংগ্রহ করেছে পাকিস্তান নারী দল।

শুক্রবার (১০ নভেম্বর) টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৬ রানের স্কোর গড়েছে পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৮৪ রান করেছেন ওপেনার সিদরা আমীন। ১৪৩ বলের তার এই ইনিংসে ৩টি চারের মার ছিল।

সিরিজের দুই ম্যাচেই প্রথমে ব্যাট করেছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতায় শতরানের আগেই গুটিয়ে যাওয়ায় হারের স্বাদ পেয়েছিল। পরের ম্যাচে বড় পূঁজি গড়লেও ম্যাচ টাই হওয়ায় সুপার ওভারে রোমাঞ্চকর জয় তুলে নেয় নিগার সুলতানা জ্যোতিরা।

তবে তৃতীয় ম্যাচে টস হেরে প্রথমে বোলিং করে বাংলাদেশের মেয়েরা। ব্যাট করতে নেমে শুরু থেকেই সাবধানে খেলে পাকিস্তানের দুই ওপেনার। ফলে ২০তম ওভারে ভাঙে উদ্বোধনী জুটি। সাদাব শামস ব্যক্তিগত ৩১ রানে ফিরলে দলীয় ৬৫ রানে প্রথম উইকেট হারায় তারা।

এরপর বাকি ব্যাটারদের নিয়মিত বিরতিতে সাজঘরে ফেরালেও ওপেনার সিদরা আমীন ছিলেন অবিচল। ব্যাট হাতে খেলেন অপারজিত ৮৪ রানের ইনিংস। এছাড়া মোনেবা আলী ১৪ এবং ডাইনা ১১ রান করেন। বাকি সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটে।

বাংলাদেশের পক্ষে বল হাতে নাহিদা আক্তার ৩টি, রাবেয়া খান ২টি এবং ফাহিমা খাতুন, নিশিতা আক্তার নিশি এবং স্বর্ণা আক্তার একটি করে উইকেট শিকার করেন


শেয়ার করুন :