পুনরায় ডাক পেলেন খাজা-সিডল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ০৪ জানুয়ারি ২০১৯
পুনরায় ডাক পেলেন খাজা-সিডল

নিজ মাঠে ভারতের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ঘোষিত অস্ট্রেলিযা দলে পুনরায় ডাক পেয়েছেন অভিজ্ঞ উসমান খাজা, পিটার সিডল এবং নাথান লিঁও। মুলত চলতি বছর ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে সামনে রেখেই দল ঘোষণা করেছেন অস্ট্রেলিযার নির্বাচকরা।

সিমিত ওভারে দুর্বল ফর্মেও কারণে দল থেকে বাদ পড়েছেন ট্রাভিস হেড, ক্রিস লিন, ডি’আর্চি শর্ট, বেন ম্যাকডারমট এবং অলরাউন্ডার এ্যান্টন আগার। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই টেস্ট সিরিজে প্রস্তুতি নিতে বিশ্রাম দেয়ায় ওয়ানডে দলে নেই তিন পেসার মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড এবং প্যাট কামিন্স।

জাতীয় দল নির্বাচক ট্রেভর হন্স বলেন গ্রীষ্মেও শুরতে দক্ষিণ আফ্রিকার কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর দলে পরিবর্তন আনা প্রয়োজন ছিল।
তিনি বলেন, ‘এ বিষয়টি মাথায় রেখে এবং বিশ্বকাপের কথা চিন্তা করে ম্যাচের বিভিন্ন পর্যায়ে ভিন্ন ধরনের দায়িত্ব পালন করার সক্ষমতা সম্পন্ন দল নির্বাচন করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আসন্ন ভারত সফরে তিন টেস্ট, ওয়ানডে সিরিজ এবং সংযুক্ত আরব আমিরাত সফর অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ সিরিজগুলোতে সবাইকে পরীক্ষা করে দেখা এবং বিশ্বকাপ শিরোপা অক্ষুণ্ন রাখার দল তৈরি করাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

সবচেয়ে বিস্ময়কর বিষয় হচ্ছে পেসার সিডলের দলে ফেরা। ২০১০ সালের নভেম্বরে নিজের শেষ ওয়ানডে খেলেছেন সিডল। তবে শীর্ষ ফাস্ট বোলারদের অনুপুস্থিতিতে আর একটা সুযোগ পেয়েছেন তিনি। ঝাই রিচার্ডসন, জেসন বেহরেনডর্ফ এবং বিলি স্টানলেককে নিয়ে পেসা আক্রমণের নেতৃত্ব দেবেন তিনি।

দুই বছরের বেশি সময় পর দলে ফিরলেন খাজা। সম্প্রতি দক্ষিণ আফ্রিকা সিরিজে খারাপ করায় আগারের পরিবর্তে দলে ফিরেছেন লিঁও। এ্যার ফিঞ্চের নেতৃত্বাধীন দলে আছেন টেস্ট খেলোযাড় মিচেল মার্শ এবং পিটার হ্যান্ডসকম্ব।

আগামী ১২ জানুয়ারি সিডনিতে তিন ওয়ানডে সিরিজ শুরু করবে অস্ট্রেলিয়া-ভারত।

অস্ট্রেলিয়া দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ইসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, মিচেল মার্শ, এ্যালেক্স কেরি, ঝাই রিচার্ডসন, বিলি স্টানলেক, জেসন বেহরেনডর্ফ, পিটার সিডল, নাথান লিঁও, এডাম জাম্পা।


শেয়ার করুন :


আরও পড়ুন

শুরু হচ্ছে বিপিএল, প্রথম দিনই মাঠে নামছে চার দল

শুরু হচ্ছে বিপিএল, প্রথম দিনই মাঠে নামছে চার দল

নিজেকে ক্রিকেটার হিসেবেই ভাবতে চান এমপি মাশরাফি

নিজেকে ক্রিকেটার হিসেবেই ভাবতে চান এমপি মাশরাফি

সংবাদ সম্মেলনে বেজে উঠলো মুঠোফোন, অতপর...

সংবাদ সম্মেলনে বেজে উঠলো মুঠোফোন, অতপর...

সিলেটকে শিরোপা জিতিয়ে স্মরণীয় করতে চান ওয়ার্নার

সিলেটকে শিরোপা জিতিয়ে স্মরণীয় করতে চান ওয়ার্নার