নিউজিল্যান্ড চায় হোয়াইটওয়াশ, ওয়েস্ট ইন্ডিজ চায় জয়

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৭:১৪ এএম, ২৫ ডিসেম্বর ২০১৭
নিউজিল্যান্ড চায় হোয়াইটওয়াশ, ওয়েস্ট ইন্ডিজ চায় জয়

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই ওয়ানডে জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিক নিউজিল্যান্ড। তৃতীয় ও শেষ ওয়ানডে জিতে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করতে চায় কিউইরা। অন্যদিকে শেষ ম্যাচ জিতে সিরিজ হারা ওয়েস্ট ইন্ডিজ হোয়াইডওয়াশ থেকে নিজেদের রক্ষা করতে চায়।

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে আগামী ২৬ ডিসেম্বর বাংলাদেশ সময় ভোর ৪টায় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামছে কিউইরা। টেস্টের পর ওয়ানডেতেও হোয়াইটওয়াশের দ্বারপ্রান্তে ওয়েস্ট ইন্ডিজ। তবে তৃতীয় ওয়ানডে জিতে হোয়াইটওয়াশের লজ্জা এড়াতে চায় ক্যারিবীয়রা।

ওয়াঙ্গরিতে সিরিজে প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে জয় পায় নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজের ২৪৯ রানের টার্গেট ৫ উইকেট হারিয়েই স্পর্শ করে ফেলে কিউইরা। প্রথম ওয়ানডের চেয়ে দ্বিতীয় ম্যাচ আরও সহজে জিতে নিয়েছিল নিউজিল্যান্ড। ক্রাইস্টচার্চে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩২৫ রান করে স্বাগতিকরা। ছয় নম্বরে ব্যাট হাতে নেমে ৬২ বলে অপরাজিত ৮৩ রান করেন হেনরি নিকোলস। এছাড়া জির্ওজি ওয়ার্কার ৫৮ ও টড অ্যাস্টল ৪৯ রান করেন।

জবাবে বাঁ-হাতি পেসার ট্রেন্ট বোল্টের বোলিং তোপে অসহায় আত্মসমর্পন করে ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যানরা। বোল্টের ক্যারিয়ার সেরা ৩৪ রানে ৭ উইকেট শিকারে মাত্র ১২১ রানেই গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ফলে ২০৪ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয় নিউজিল্যান্ড।

সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়ায় এখন ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করার লক্ষ্য নির্ধারণ করেছে নিউজিল্যান্ড। এমনটাই জানালেন কিউইদের ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম। বলেন, ‘সিরিজ শুরুর আগে আমাদের লক্ষ্য ছিল সিরিজ জয়। সেই লক্ষ্য পূরণ হয়েছে। এখন আমাদের সামনে নতুন লক্ষ্য। ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করতে চাই আমরা। আমরা নিজেদের সেরাটা খেলতে পারলেই ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করতে পারব। আমাদের ম্যাচ জয়ের আত্মবিশ্বাস আছে।’

সিরিজে হেরে হোয়াইটওয়াশের লজ্জা পাওয়ার মুখে ওয়েস্ট ইন্ডিজ। তাই শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর কথা বললেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। বলেন, ‘সিরিজ হাতছাড়া হয়ে গেছে আমাদের। দু’ম্যাচেই আমরা খারাপ পারফরমেন্স করেছি। তাই হোয়াইটওয়াশের লজ্জার মুখে পড়তে হলো। তবে এই লজ্জা এড়াতে চাই আমরা। দলের ব্যাটসম্যান ও বোলাররা ভালো ক্রিকেট খেলতে পারলেই সিরিজের শেষ ওয়ানডে জিততে পারব আমরা।’


শেয়ার করুন :


আরও পড়ুন

বোল্টের বিধ্বংসী বোলিংয়ে সিরিজ নিউজিল্যান্ডের

বোল্টের বিধ্বংসী বোলিংয়ে সিরিজ নিউজিল্যান্ডের

নিউজিল্যান্ড টি-টোয়েন্টিতে দুই নতুন মুখ, ফিরলেন গাপটিল

নিউজিল্যান্ড টি-টোয়েন্টিতে দুই নতুন মুখ, ফিরলেন গাপটিল

সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

পুরো টুর্নামেন্টে গোল খায়নি বাংলাদেশ

পুরো টুর্নামেন্টে গোল খায়নি বাংলাদেশ