ডিপিএলে অমির প্রথম সেঞ্চুরি

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১২:১০ পিএম, ০৮ মার্চ ২০১৯
ডিপিএলে অমির প্রথম সেঞ্চুরি

ঢাকা প্রিমিয়ার লিগের ওয়ানডে ফরম্যাটে সেঞ্চুরি করেছেন আবাহনী লিমিটেডের জহুরুল ইসলাম অমি। বিকেএসপির বিপক্ষে ব্যাটিংয়ে নেমে অমি ৭৯ বলে আসরে তার প্রথম সেঞ্চুরি তুলে নেন।

শুক্রবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বিকেএসপি। টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি আবাহনী লিমিটেডের। তবে দলের হাল ধরেন অমি ও মোহাম্মদ সাইফুদ্দিন। তবে এই জুটিতে ‍বিপত্তি কাটিয়ে উঠে আবাহানীর।

৩৯তম ওভারে জুটির সেঞ্চুরি পূর্ণ করে জহুরুল ও সাইফউদ্দিন। পরের ওভারেই নওশাদ ইকবালের বলে কাভারে চার হাঁকিয়ে ৭৩ বলে অর্ধশত পূর্ণ করেন সাইফউদ্দিন।

দায়িত্বশীল ইনিংসে ৬টি চারের মার ছিল। তবে সাইফুদ্দিন ৫৫ রানে করে সাজঘরে ফিরেন। সাইফুদ্দিন ফিরে গেলেও এক পাশ আগলে রেখে রানের গতি সচল রাখেন অমি। অমি তার সেঞ্চুরি তুলতে ৯টি চার এবং একটি ছক্কা মারেন।

ম্যাচ শেষে অনুভূতি জানাতে গিয়ে অমি বলেন, ‘আমি ঠিক ১২ বছর আগে আবাহনীর হয়ে খেলেছিলাম। আবাহনীর মতো বড় টিমে খেলতে অনেক ভালো লাগে। সেঞ্চুরি করে অনেক ভালো লাগছে।’

তিনি আরো বলেন,‘ শুরুতে আমাদের উইকেট পড়ে যায়। তাই আমাদের জন্য একটু কঠিন ছিল। যখন সাইফুদ্দিন নামলো তখন তার উপরে আমার পুরো বিশ্বাস ছিল। আমরা এক সাথে পরিকল্পনার করেছিলাম, কমপক্ষে ৪০ ওভার খেলার জন্য। কারণ আমাদের পরে আর কোন ব্যাটসম্যান ছিল না। আমাদের দুই জনের পার্টনারশিপ অনেক ভালো ছিল। তাছাড়া আমারা পরিকল্পনা করি তাদের কে কমপক্ষে ২০০ রানের উপরে লক্ষ্য দিব। সাইফুদ্দিন আমাকে মাঝে মাঝে বুঝিয়েছে, যখন আমি মারতে গেছিলাম। তাই আমি এই সেঞ্চুরিটা পেয়েছি।’


শেয়ার করুন :


আরও পড়ুন

অর্ধশতক হাকালেন অমি

অর্ধশতক হাকালেন অমি

টসে জিতে বোংলিয়ে বিকেএসপি

টসে জিতে বোংলিয়ে বিকেএসপি

টি-২০র পর শুরু হচ্ছে ডিপিএল ওয়ানডে টুর্নামেন্ট

টি-২০র পর শুরু হচ্ছে ডিপিএল ওয়ানডে টুর্নামেন্ট

ডিপিএল টি-২০তে ব্যাটিংয়ে সেরা রুবেল

ডিপিএল টি-২০তে ব্যাটিংয়ে সেরা রুবেল