সাকিবের বিকল্প মোসাদ্দেক

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ১২:৫৯ পিএম, ১৭ মে ২০১৯
সাকিবের বিকল্প মোসাদ্দেক

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে ম্যাচে ইনজুরিতে পড়েছেন টাইগারা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফাইনালে তার খেলা না খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়। অবশ্য বাংলাদেশে আগে থেকেই বিকল্পও ভেবে নিয়েছে। জানা গেছে, ফাইনালে সাকিব না খেললে তার বিকল্প হিসেবে মোসাদ্দেক হোসেন সৈকতকে রাখা হবে একাদশে।

জানা গেছে, সাকিবের ফিটনেস নিয়ে সন্দিহান পুরো দল। পরশু উইকেটে শুশ্রূষা নেওয়ার পর ৪৭ থেকে ফিফটি পূর্ণ করে আর অপেক্ষা করেননি, ফিরে গেছেন ড্রেসিংরুমে। আগের দিন ম্যাচ খেলায় বৃহস্পতিবার প্র্যাকটিসেও ছিলেন না সাকিব।

তবে সাকিব খেলা না খেলার বিষয়টি একেবারে তার উপরেই ছেড়ে দিয়েছে দল। সাকিবের বিষয়ে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেছেন, ‘সাকিবকে নিয়ে পরিস্থিতি একটু ক্রিটিক্যাল। এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। ওর ওপরই ব্যাপারটা নির্ভর করছে। এটা আসলে পৃথিবীর কোনো ডাক্তার-ফিজিওর পক্ষে সম্ভব নয় যে ২৪ ঘণ্টার মধ্যে ব্যথা সারিয়ে দেবেন। ওই ক্রিকেটার কেমন অনুভব করছে, সেটির ওপরই নির্ভর করছে। সাকিব মাঠে যাওয়ার পর সিদ্ধান্ত নেবে যে খেলতে পারবে কি পারবে না।’

এদিকে সাকিব নিজেও জানেন না সিদ্ধান্তটা আসলে কী হবে। চোটের বয়স ২৪ ঘণ্টা পেরিয়ে যাওয়ার পর সুইমিং করেছেন, তখনো ব্যথা অনুভব করেছে। এ ধরনের ব্যথার সঙ্গে পরিচিত তামিম ইকবালও মনে করেন এক দিনের ব্যবধানে এই ব্যথা সেরে ওঠার সম্ভাবনা কম।

সাকিবের কারণেই ত্রিদেশীয় সিরিজের সূচি নিয়ে সামান্য আক্ষেপ করেছেন মাশরাফি। বলেন, বলার অপেক্ষা রাখে না যে, একটু সময় পেলে সিদ্ধান্ত জানাতে মাঝে আরেকটি রাত অপেক্ষায় রাখতেন না সাকিব নিজেও।

সাকিব খেলবেন কি না, সে প্রশ্নেরই উত্তর পাওয়া যাবে খেলার আগ মুহূর্তে। তবে না খেলার একটা রিক্স থেকেই যায়, সে ক্ষেত্রে বিকল্প ভেবে রেখেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সাকিব না খেলতে পারলে মোসাদ্দেক হোসেনকে খেলাবে বাংলাদেশ। তবে ফাইনাল ম্যাচে সাকিবকে না পাওয়া বাংলাদেশের জন্য এ মুহূর্তে বড় ক্ষতিই বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের সামনে ৭ম ফাইনাল, কী ঘটেছিল ৬ ফাইনালে

বাংলাদেশের সামনে ৭ম ফাইনাল, কী ঘটেছিল ৬ ফাইনালে

ফাইনালের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী : মাশরাফি

ফাইনালের ব্যাপারে আমরা আত্মবিশ্বাসী : মাশরাফি

মাশরাফির মন্ত্রেই রাহীর সাফল্য

মাশরাফির মন্ত্রেই রাহীর সাফল্য

ফাইনালে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপর ছেড়ে দিয়েছে দল

ফাইনালে খেলার সিদ্ধান্ত সাকিবের ওপর ছেড়ে দিয়েছে দল