দল না থাকলেও ফাইনালে থাকবে ভারতীয় ঢেউ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০২ পিএম, ১৩ জুলাই ২০১৯
দল না থাকলেও ফাইনালে থাকবে ভারতীয় ঢেউ

ছবি : গেটি ইমেজ

লর্ডসে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ইংল্যান্ডের কথা ভাবলেও কেউই ভাবেননি টুর্নামেন্টের ফাইনাল খেলবে নিউজিল্যান্ড! ভারত ফাইনাল খেলবে অনেকেই এমনটা আশা করেছিলেন। আর ব্রিটেনে বসবাসকারী ভারতীয়রা নিজ দলকে সমর্থন যোগাতে অনেক আগেই ফাইনালের টিকিট কিনে রেখেছিলেন।

ফাইনাল ম্যাচের মোট টিকিটের অর্ধেকের বেশিই রয়েছে ভারতীয় সমর্থকদের কব্জায়। ফলে নিজ দলের খেলা না খাকলেও লর্ডসে ভিড় জমাবেন ভারতীয় সমর্থকরা।

দল নেই। তবু ১৪ জুলাই বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচ দেখতে লর্ডসে ভিড় জমাবেন ভারতীয় সমর্থকরা। কারণ ফাইনালের সব টিকিট আগে থাকতেই বিক্রি হয়ে গেছে। যার অধিকাংশেরই ক্রেতা ভারতীয়রা।

আরও পড়ুন> ফাইনালের এক টিকিটের দাম ১৭ লাখ টাকা!

জানা যাচ্ছে, ‘ক্রিকেটের মক্কা’য় ফাইনালের মহা সংগ্রাম দেখতে হাজির থাকবেন তারা। তবে এমনটাও মনে করা হচ্ছিল, হয়তো অনেকেই ভারত হেরে যাওয়ার পরে তাদের টিকিট বেচে দেবেন। কিন্তু আইসিসির টিকিট বিক্রির ওয়েবসাইটে দেখা যাচ্ছে তার পরিমাণ খুবই কম। যাও বিক্রি হচ্ছে তার আবার আকাশ ছোয়া দাম। ফলে অনেকেই কিনছেন না।

আইসিসির নিয়ম অনুযায়ী টিকিট কিনতে ওয়েবসাইটে ঢুকে ক্রেতাকে রেজিস্ট্রেশন করতে হয়। কেউ যদি তার টিকিট বিক্রি করতে চান তাহলে ইমেলের সূত্রে তা জানতে হবে।

আরও পড়ুন> কে হচ্ছে নতুন চ্যাম্পিয়ন

আইসিসির মুখপাত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, টিকিটের চাহিদা যথেষ্ট থাকলেও খুব বেশি ক্রেতা নিজেদের টিকিট বেচতে রাজি নন। আগ্রহ তৈরি হচ্ছে। আমাদের মঞ্চ থেকে চাইলে তারা বিক্রি করতে পারেন।

সেমিফাইনালে ইংল্যান্ড জিতে যাওয়ার ফলে ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকরাও গ্যালারি ভরাতে আসবেন সেরকম মনে করা হচ্ছে। এক আইসিসি সূত্র জানাচ্ছে, সেমিফাইনাল ও ফাইনাল দেখতে যেসব ভারতীয়রা এখানে এসেছেন, তারা সেই হিসেবেই হোটেল বুক করেছেন বা বিমানের টিকিট বুক করেছেন। লর্ডসের ফাইনাল দেখার সুযোগ তারা হাতছাড়া করতে রাজি নন। ফলে টিকিট বিক্রিতে আগ্রহ নেই তাদের।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফাইনাল ম্যাচে চতুর্থ আম্পায়ার আলীম দার

ফাইনাল ম্যাচে চতুর্থ আম্পায়ার আলীম দার

আমরা দুঃখিত, কিন্তু বিধ্বস্ত নই : কোহলি

আমরা দুঃখিত, কিন্তু বিধ্বস্ত নই : কোহলি

আম্পায়ারের ‘ভুলের’ প্রতিবাদ করায় রয়কে জরিমানা

আম্পায়ারের ‘ভুলের’ প্রতিবাদ করায় রয়কে জরিমানা

ইংল্যান্ড-নিউজিল্যান্ড উভয়েরই লক্ষ্য ‘প্রথম’

ইংল্যান্ড-নিউজিল্যান্ড উভয়েরই লক্ষ্য ‘প্রথম’