ম্যাচ শেষে মাশরাফির ‘আক্ষেপ’

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:১৩ এএম, ২৬ জানুয়ারি ২০১৮
ম্যাচ শেষে মাশরাফির ‘আক্ষেপ’

ত্রিদেশীয় সিরিজে টানা তিন জয়ের পর বাজেভাবে হারলো বাংলাদেশ। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি হারের জন্য কাউকে এককভাবে দায়ী না করলেও তার কণ্ঠে ছিল আক্ষেপ। বলেন, ম্যাচে আমরা হারতে পারি... তবে এভাবে হারা কাম্য নয়।

ওয়ানডে দলে এ অধিনায়ক আরও বলেন, ‌‘আমরা বাজে খেলে হেরেছি। বলা যায় দিনটি আমাদের ছিল না। সিরিজের প্রথম তিন ম্যাচে ওয়ান ডাউনে সাকিব আসায় মিডল ও লোয়ার অর্ডারে আরও বেশি চাপ পড়েছে। তবে যারা সুযোগ পেয়েছিল-বিজয়, নাসির, সাব্বির ও রাজু আরও দ্বায়িত্বশীল হলে দলের সংগ্রহ ভালো হতে পারত। আরও কিছুটা সময় উইকেটে টিকতে পারলে অন্তত ১৫০ এর উপর রান হলেও ম্যাচে কিছুটা সুযোগ থাকত।’

বিশেষ করে বিজয় চার ম্যাচেই প্রথম আউট হয়েছেন। ফাইনালে তাকে আরেকবার সুযোগ দেয়া হবে কি না এমন প্রশ্নে মাশরাফি জানান, এটা বলার সময় এখনও আসেনি। তবে চার ম্যাচেই তাকে সাপোর্ট দেয়া হয়েছে। প্রাপ্ত সুযোগটা তার কাজে লাগানো উচিত ছিল।

আজকের হার ফাইনালে প্রভাব ফেলবে কিনা? এ প্রশ্নে মাশরাফি বলেন, এটি আমাদের জন্য এলার্মিং কল হতে পারে। মুশফিক, রিয়াদরা এ রকম পরিস্থিতীতে দলের হাল ধরেছেন অতীতে। এ হার থেকে শিক্ষা নিয়ে ফাইনালে যেন এমন ধরনের ভুল না হয় সেদিকে দৃষ্টি থাকবে।

উইকেট নিয়ে মাশরাফি বলেন, মুশফিক অনেক সময় মাঠে ছিল, এছাড়া লঙ্কানরা যেভাবে ব্যাট করেছে তাতে উইকেট কঠিন ছিল বলা যাবে না। চার উইকেট পড়ে যাওয়ার পরও মুশফিক ও সাব্বিরের উপর ভরসা ছিল। তবে ছয় উইকেট যাওয়ার পর ম্যাচটা হাতছাড়া হয়েছে বলে মনে হয়েছে। তারপরও আরেবটু সতর্ক হলে রানের অংক তিনের ঘরে যেতে পারত।

উল্লেখ্য, সিরিজের টানা তিন ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। তবে আজ (বৃহস্পতিবার) ফাইনালে ওঠা শ্রীলঙ্কার কাছে খুব বাজেভাবে হেরেছে বাংলাদেশ। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৮২ রানেই অলআউট হয়ে গেছে টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে ১২ ওভারেই কোন উইকেট না হারিয়ে জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা।


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

বাংলাদেশকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সর্বনিম্ন রান

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় সর্বনিম্ন রান

৮২ রানেই অলআউট বাংলাদেশ

৮২ রানেই অলআউট বাংলাদেশ

লো-স্কোরেও ৯১ রানে জিতলো বাংলাদেশ

লো-স্কোরেও ৯১ রানে জিতলো বাংলাদেশ