লো-স্কোরেও ৯১ রানে জিতলো বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৫৩ এএম, ২৪ জানুয়ারি ২০১৮
লো-স্কোরেও ৯১ রানে জিতলো বাংলাদেশ

মাত্র ২১৬ রান; রানটা একটু কমই হয়ে গিয়েছিল। তবে দমে যাওয়ার খেলোয়াড় নন টাইগার বাহিনী। জিম্বাবুয়ের বিপক্ষে দুদান্ত বোলিং-ফিল্ডিংয়ে ৯১ জয় তুলে নিয়েছে বাংলাদেশ। ফলে আগেই ফাইনাল নিশ্চিত হওয়ার মাশরাফি বাহিনী সিরিজে এখন পর্যন্ত অপরাজিই থাকলো।

মঙ্গলবার ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে ৫০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২১৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। ছোট সংগ্রহ পেয়ে জিম্বাবুয়েকেই এগিয়ে রাখা হয়েছিল। তে তা আর হতে দিল না সাকিব-মোস্তাফিজরা।

জিম্বাবুয়ে উইকেটের পতনের শুরুটা করেছিলেন মাশরাফি বিন মর্তুজা, মাঝে সাকিব আল হাসানের জোড়া আঘাত। এরপর আবারও দৃশ্যপটে মাশরাফি। পেস আর স্পিনের এই যুগলবন্দীতে মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ম্যাচে ৩৪ রানে ৪ উইকেট হারিয়ে রীতিমত বিপদে পড়ে যায় জিম্বাবুয়ে।

২১৬ রানের ছোট পুঁজি নিয়ে বল হাতে শুরুটা দুর্দান্ত খেলছে বাংলাদেশের। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাই সেই শুরুটা দিয়েছেন। মাশরাফির পর সাকিবের ঘূর্ণি জাদুর সামনে পড়েছে জিম্বাবুয়ে। ইনিংসের সপ্তম ওভারের শেষ দুই বলে সলোমন মিরে আর ব্রেন্ডন টেলরকে ফিরিয়ে দিয়েছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

বিপদে পড়া জিম্বাবুয়েকে এরপর আরও চাপে ফেলেছেন মাশরাফি। ম্যাচে তার দ্বিতীয় শিকার হয়ে সাজঘরের পথে হেঁটেছেন ১১ রান করা ক্রেইগ আরভিন। এবারও স্লিপে ক্যাচ, ফিল্ডার সেই সাব্বির রহমান। সর্বশেষ ১২৫ রানেই শেষ হয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। বাংলাদেশ জয তুলে নেয় ৯১ রানের।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭৬ রান করে ম্যাচ অব দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন ওপেনার তামিম ইকবাল।এছাড়া সাকিব আল হাসান করেন ৫১ রানের পাশাপাশি তুলে নেন জিম্বাবুয়ের মূল্যবান তিনটি উইকেট।

সিরিজের অপর দল শ্রীলঙ্কার বিপক্ষে ২৫ জানুয়ারি ইলগ পর্বে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ এবং অনুষ্ঠিত হবে আগামী ২৭ জানুয়ারি।


শেয়ার করুন :


আরও পড়ুন

সমর্থকদের মাঠে আসতে তামিমের আহ্বান

সমর্থকদের মাঠে আসতে তামিমের আহ্বান

জিম্বাবুয়েকে হারিয়ে ঠিকে রইলো শ্রীলঙ্কা

জিম্বাবুয়েকে হারিয়ে ঠিকে রইলো শ্রীলঙ্কা

হাথুরুর শ্রীলঙ্কাকে ১৬৩ রানে হারালো বাংলাদেশ

হাথুরুর শ্রীলঙ্কাকে ১৬৩ রানে হারালো বাংলাদেশ

নাফিসকে স্পর্শ করলেন বিজয়

নাফিসকে স্পর্শ করলেন বিজয়