বঙ্গবন্ধুর নামে ডিপিএল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৩ পিএম, ১৪ মার্চ ২০২০
বঙ্গবন্ধুর নামে ডিপিএল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে তার নামে আয়োজন করা হচ্ছে এবারের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ (ডিপিএল)। আর এ কারণে ২০১৯-২০২০ মৌসুমের ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ’।

রোববার (১৫ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে এবারের ডিপিএল। এবারের বঙ্গবন্ধু ডিপিএলের স্পন্সর হিসেবে থাকছে ওয়ালটন। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে এক সম্মেলনে এসব কথা জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী সুজন বলেছেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে এ বছর আমাদের মূল ইভেন্টগুলো বঙ্গবন্ধুর নামে করছি। তাই এবারের ঢাকা লিগের নাম বঙ্গবন্ধুর নামে যেটা ওয়ালটন গ্রুপ স্পন্সর করছে।’

করোনাভাইরাস সবদিকেই ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে বিভিন্ন টুর্নামেন্ট ও সিরিজ বাতিল হয়ে গেছে। আর করোনাভাইরাসের কারণে মাঠে দর্শক সমাগমকে নিরুৎসাহিত করা হয়েছে।

তিনি বলেন, ‘করোনা ভাইরাস মহামারি আকারে ধারণ করেছে এবং বৈশ্বিক টুর্নামেন্টগুলো একে একে স্থগিত হয়ে যাচ্ছে। কতদিন স্থগিত থাকবে তা আমরা বুঝতেও পারছি না। প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ বাংলাদেশের প্রধান ক্রিকেট লিগ। এখানে দর্শক খুব একটা হয় না। সম্প্রতি বিসিবির পক্ষ থেকেও মাঠে দর্শক সমাগমকে নিরুৎসাহিত করা হয়েছে। সেদিক থেকে চমৎকার সময়ে আমরা টুর্নামেন্টটা করছি। তাতে ক্রিকেটাররা চর্চার মধ্যে থাকল এবং তারা ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেদেরকে তৈরি করতে পারবে।’

উল্লেখ্য, ৩ ভেন্যু আর ১২ দল নিয়ে রোবার (১৫ মার্চ) থেকে শুরু হতে যাচ্ছে এবারের বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার  লিগ।


শেয়ার করুন :