ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে জো রুটদের অভিযোগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪২ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০২১
ভারতীয় আম্পায়ারের বিরুদ্ধে জো রুটদের অভিযোগ

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে নিরপেক্ষ আম্পায়ার রাখা সম্ভব না হওয়ায় ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকছেন স্বদেশী আম্পায়াররা। তবে ম্যাচের সিদ্ধান্ত নিয়ে স্বদেশী আম্পায়ারদের বিপক্ষে বেশ কয়েকবারই আঙুল উঠেছে। এবার আঙুল উঠলো ভারত-ইংল্যান্ডের ম্যাচে।

ভারতের আহমেদাবাদে দিবা-রাত্রি টেস্টে অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্বে রয়েছেন ভারতের নিতিন মেনন এবং অনিল চৌধুরী। এছাড়া টিভি আম্পায়ারের দায়িত্বে রয়েছেন শামসুউদ্দিন।

একমাত্র গোলাপি বলের টেস্টের প্রথম দিন তৃতীয় আম্পায়ারের জোড়া সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছে সফরকারী দল ইংল্যান্ড। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথের সঙ্গে কথা বলেছেন জো রুট এবং ক্রিস সিলভারউড।

বুধবার (২৫ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাট করতে নেমে ১১২ রানে অলআউড হয়ে গেছে ইংল্যান্ড। ভারত ব্যাট করতে নামলে শুরুতেই শুভমন গিলের উইকেটের দাবি জানান বেন স্টোকসরা। তবে রিপ্লেতে দেখা যায়, স্টোকসের হাতে বল পৌঁছনোর আগে মাটি ছুঁয়েছে। যদিও এর আগে তৃতীয় আম্পায়ার আউট দেননি।

বিষয়টি নিয়েঢ মাঠেই আম্পায়ারদের সঙ্গে কথা বলতে দেখা যায় রুটদের। ম্যাচের শেষের দিকে রোহিত শর্মার স্টাম্প আউটের আবেদনও নাকচ করে দেন তৃতীয় আম্পায়ার। তা নিয়েও ইংল্যান্ড দলে অসন্তোষ দেখা যায়।

এদিকে ইংল্যান্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, দলের অধিনায়ক এবং কোচ ম্যাচ রেফারির সঙ্গে কথা বলেছেন। তাদের অভিযোগ তৃতীয় আম্পায়ার দ্রুত সিদ্ধান্ত নিয়েছেন। বেশি সময় নিয়ে দেখলে অন্য রকম সিদ্ধান্ত হতে পারতো।

বুধবার খেলা শেষে শ্রীনাথের সঙ্গে কথা বলেছেন রুটরা। দলের মুখপাত্র বলেছেন, ‌‘অধিনায়ক এবং কোচ বলেন, আম্পায়ারের সিদ্ধান্ত ২ পক্ষের জন্যই সমান হওয়া উচিত। ম্যাচ রেফারি জানিয়েছেন যে, অধিনায়ক সঠিক প্রশ্নই করেছেন আম্পায়ারকে।’

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লিজেন্ডসদের সিরিজে উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশ

লিজেন্ডসদের সিরিজে উদ্বোধনী ম্যাচেই বাংলাদেশ

গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট

গোলাপি বলে দিশেহারা ইংল্যান্ড, ১১২ রানে অলআউট

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি

‘গোলাপি’র প্রেমে মজেছেন সৌরভ গাঙ্গুলি

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি

লজ্জার রেকর্ডে স্তম্ভিত কোহলি