সমর্থন কামনায় লেহম্যান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৩ এএম, ২০ নভেম্বর ২০১৭
সমর্থন কামনায় লেহম্যান

ইংল্যান্ডের বিপক্ষে আগামী সপ্তাহে শুরু হওয়া সিরিজের আগে অস্ট্রেলিয়ান সাবেক অ্যাশেজ গ্রেটদের সমর্থন চেয়েছেন অসি কোচ ড্যারেন লেহম্যান। নিজ মাঠে ইংলিশদের বিপক্ষে ঘোষিত প্রথম দুই টেস্টের দল নিয়ে ব্যপক সমালোচনার মুখে আজ (রোববার) সাবেক গ্রেটদের পাশে চেয়েছেন লেহম্যান।

ঘোষিত ১৩ সদস্যেও দল নিয়ে সবার আগে সমালোচনায় মেতে স্পিন গ্রেট শেন ওয়ার্ন ‘অস্ট্রেলিয়াকে কনফিউসড’ মনে হচ্ছে। আরেক সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল নির্বাচকদের সমালোচনা করে ‘অল্প বুদ্ধির’ হিসেবে অভিহিত করেছেন।

সাত বছরের ক্যারিয়ারে প্রথম টেস্টের দলে ডাক পেয়েছেন উইকেটরক্ষক টিম পাইন। এছাড়া ৩৪ বছর বয়সী শন মার্শকে অষ্টম বারের মত দলে সুযোগ দেয়ায় চলছে তুমুল বিতর্ক।

ব্রিজবেনে আগামী বৃহস্পতিবার প্রথম টেস্ট শুরুর আগে লেহম্যান সাংবাদিকদের বলেন, ‘প্রত্যেকেরই নিজের মত প্রকাশের স্বাধীনতা আছে। আমি কেবলমাত্র আমাদের সাবেক খেলোয়াড়দেরকে অস্ট্রেলিয়া দল সম্পর্কে সত্যিকারের ইতিবাচক দেখতে চাই। সবাই অস্ট্রেলিয়া দলের পাশে থাকুন এবং সামনে এগিয়ে যেতে সাহায্য করিনি।’

অস্ট্রেলিয়ার ঘরোয়া শেফিল্ড শিল্ডে চলতি বছর তাসমানিয়া তিন ম্যাচের একটিতেও উইকেটরক্ষক হিসেবে না খেলা সত্ত্বেও এবং গত মৌসুমেও খুব বেশি গেমে অংশ না খেললেও টেস্ট দলে জায়গা পেয়েছেন পাইন।

গত ১১ বছরে প্রথম শ্রেণির ক্রিকেটে তার কোন সেঞ্চুরিনেই এবং গত তিন মৌসুমে তার গড় রান ২০-এর নিচে। ৩২ বছর বয়সী এ ক্রিকেটোরের প্রথম শ্রেণির ক্রিকেটে ঘাটতি সত্ত্বেও লেহম্যান বলেন টেস্ট উইকেটরক্ষক হিসেবে দলে নেয়ার মত অনেক কিছুই নির্বাচকরা তার মধ্যে দেখেছেন।

লেহম্যান বলেন, ‘আমরা তাকে কিছুটা পর্যবেক্ষণ করেছি। টি-টোয়েন্টি এবং প্রস্তুতি ম্যাচ দেখে মনে হয়েছে সে মানসম্পন্ন একজন উইকেটরক্ষক। এডিলেডে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তার খেলা দেখে আমি খুবই অভিভূত হয়েছি। গ্লাভস হাতে সে দারুণ ফর্মে আছে, যেটা সে সব সময়ই করে আসছে। এছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটেও সে দারুণ করছে।’

মার্শকে সমালোচনার জবাবে লেহম্যান বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে সত্যিই তার বিষয়ে আমরা আত্মবিশ্বাসী। সে ভালো ফর্মে আছে, অতএব ভালো করবে। মার্শ অনেক ধৈর্য্যশীল। গত পাঁচ বছরে অনেক পরিপক্কতা অর্জন করেছে এবং দলের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছে।’

ঘোষিত দলের প্রতি আস্থা রেখে অস্ট্রেলিয়ান সাবেক ক্রিকেটারদের পাশে চান লেহম্যান।


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যর্থ গেইল-ম্যাককালাম, কুমিল্লার কাছে হারলো রংপুর

ব্যর্থ গেইল-ম্যাককালাম, কুমিল্লার কাছে হারলো রংপুর

‘নিষিদ্ধ’ হাফিজকে আকরামের অন্য পরামর্শ

‘নিষিদ্ধ’ হাফিজকে আকরামের অন্য পরামর্শ

টি-টোয়েন্টিতে পোলার্ডের ৫শ

টি-টোয়েন্টিতে পোলার্ডের ৫শ

কম বেতনেও শ্রীলঙ্কার কোচ হতে চান হাথুরু

কম বেতনেও শ্রীলঙ্কার কোচ হতে চান হাথুরু