‘নিষিদ্ধ’ হাফিজকে আকরামের অন্য পরামর্শ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০১:৪৩ এএম, ২০ নভেম্বর ২০১৭
‘নিষিদ্ধ’ হাফিজকে আকরামের অন্য পরামর্শ

সম্প্রতি আবারও বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ হয়েছেন পকিস্তানের মোহাম্মদ হাফিজ। বার বার বোলিংয়ে নিষেধাজ্ঞা পাওয়া হাফিজকে এবার অন্য পরামর্শ দিলেন পাকিস্তান বোলিং গ্রেট ওয়াসিম আকরাম।

তিনি বলেন, ‘আমি মনে করি হাফিজের এখন বোলিং ত্যাগ করে কেবলমাত্র ব্যাটিংয়ে নজর দেয়া উচিত। ব্যাটিংয়ে তার কঠোর পরিশ্রম করতে হবে।’

গত মাসে তৃতীয় বার হাফিজের বোলিং অ্যাকশনে ত্রুটি খুঁজে পাওয়ার আন্তর্জাতিক ক্রিকেটে হাফিজের বোলিং নিষিদ্ধ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ইংল্যান্ডে পরীক্ষায় ব্যর্থ হওয়ার পর গত সপ্তাহে পাকিস্তানি এ অলরাউন্ডারকে বোলিং নিষিদ্ধ করে আইসিসি।

ওয়াসিম বলেন, পরীক্ষায় ব্যর্থ হওয়ায় হাফিজের উচিত আইসিসি কর্মকর্তাদের সামনে নিজের বোলিং বিষয়ে একটা সিদ্ধান্ত নেয়া। হাফিজ দীর্ঘ দিন বেশ ভালোভাবে জাতীয় দলকে সেবা দিয়েছে, তাই তার অলরাউন্ড দক্ষতাও পাকিস্তানের জন্য খুবই প্রয়োজন।

যেহেতু আইসিসি বোলিং আইনে পরিবর্তন এনেছে সেহেতু ২০১৪ সালে প্রথমবার নিষিদ্ধ হওয়ার পরই নিজের ক্যারিয়ার সম্পর্কে হাফিজের চিন্তা-ভাবনা করা উচিত ছিল বলেও উল্লেখ করেন আকরাম।

তিনি আরও বলেন, ‘সে অভিজ্ঞ এবং কেবলমাত্র ব্যাটিংয়ে কঠোর পরিশ্রম করা দরকার এটা তার ক্যারিয়ারের জন্য ভালো হবে।’

উল্লেখ্য, বোলিং অ্যাকশন শুধরাতে মনোযোগী হওয়ার লক্ষ্যে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) না খেলার সিদ্ধান্ত নিয়েছেন হাফিজ।


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও নিষিদ্ধ হাফিজ

আবারও নিষিদ্ধ হাফিজ

বিপিএল খেলতে ঢাকায় আমির

বিপিএল খেলতে ঢাকায় আমির

বিপিএল খেলছেন না ‌‘নিষিদ্ধ’ হাফিজ

বিপিএল খেলছেন না ‌‘নিষিদ্ধ’ হাফিজ

স্টেডিয়ামে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়ারি আটক

স্টেডিয়ামে ১০ ভারতীয়সহ ৭৭ জুয়ারি আটক