সাকিব নেই, পেটের পীড়ায় তামিমও বিশ্রামে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪৪ পিএম, ৩১ মার্চ ২০২২
সাকিব নেই, পেটের পীড়ায় তামিমও বিশ্রামে

ফাইল ফটো

২০২১ সালের এপ্রিলে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন টাইগার ওপেনার তামিম ইকবাল। এরপর ইনজুরির কারণে আর ফেরা হয়নি দেশের হয়ে সাদা পোশাকের ক্রিকেটে। দীর্ঘদিন পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে স্কোয়াডে থাকলেও ফেরা হলো না প্রথম ম্যাচে। পেটের পীড়ায় থাকতে হচ্ছে মাঠের বাইরে। এছাড়া পরিবারের সদস্যদের অসুস্থতার কারণে দেশে ফিরে এসেছেন সাকিব আল হাসান।

বৃহস্পতিবার (৩১ মার্চ) থেকে শুরু হয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। ডারবানের কিংসমিডে টেস্টে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা সর্বশেষ টেস্ট থেকে তিনটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছেন টাইগাররা।

এ টেস্ট দিয়ে প্রায় এক বছর পর জাতীয় দলের হয়ে টেস্টে ফেরার কথা থাকলেও অসুস্থতার জন্য ফেরা হলো না তামিম ইকবালের। বিসিবির পাঠানোর এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন ফিজিও বায়েজেদুল ইসলাম।

তিনি বলেন, ‍“তামিম আজ (বৃহস্পতিবার) সকালে ঘুম থেকে উঠার পর পেটের ব্যথা অনুভব করেন। পেটের পীড়ার জন্য আমরা ইতিমধ্যে চিকিৎসা দিয়েছি। চিকিৎসকের পরামর্শ মতে তিনি হোটেলেই অবস্থান করছেন। এ অবস্থায় তাকে আমরা স্টেডিয়ামে নিয়ে আসিনি।”

তামিম ইকবালের শারীরিক অবস্থার বিষয়ে তিনি বলেন, “পেটের ব্যথাটা বেশ বেশি এবং সাথে টয়লেটও হচ্ছে। তবে ইতিমধ্যে চিকিৎসা দেওয়া হয়েছে। আশা করি, আজকের (বৃহস্পতিবার) মধ্যে কমে আসবে। তবে আমাদের অপেক্ষা করতে হবে। তামিম ইকবাল এ মুহূর্তে খেলার জন্য উপযুক্ত নন।”

টাইগার ওপেনার তামিম ইকবাল ছাড়াও একাদশে নেই শরিফুল ইসলাম। একাদশে শরিফুল না থাকার বিষয়ে বিসিবির ফিজিও বলেন, “শরিফুলের ছোটখাটো চোট আছে, তবে এগুলো খুবই হালকা। এছাড়া অনুশীলনের পর কিছুটা ক্লান্ত অনুভব করছে। যার ফলে ওকে (শরিফুল ইসলাম) নিয়ে আমরা কোন ঝুঁকি নিচ্ছি না। যেন ও (শরিফুল ইসলাম) আরও ভালো অবস্থায় আসতে পারে। তাকে এ টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছে।”

তামিম ইকবালেও ন্যায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এ সিরিজ দিয়ে টেস্টে ফেরার কথা ছিল টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবে পরিবারের একাধিক সদস্য অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় তাকে দেশে ফিরে আসতে হয়েছে।

বাংলাদেশ একাদশ
মমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, ইয়াসির আলি রাব্বি, সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ ও এবাদত হোসেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

আত্মবিশ্বাসী মমিনুল, আধিপত্য বিস্তার করে জয়ের আশা

আত্মবিশ্বাসী মমিনুল, আধিপত্য বিস্তার করে জয়ের আশা

১২ টেস্টে কেমন ছিল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার পরিসংখ্যান

১২ টেস্টে কেমন ছিল বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার পরিসংখ্যান

ক্যারিয়ার সেরা ওয়ানডে র‌্যাংকিংয়ে তাসকিন, উন্নতির ধারায় সাকিব-তামিম

ক্যারিয়ার সেরা ওয়ানডে র‌্যাংকিংয়ে তাসকিন, উন্নতির ধারায় সাকিব-তামিম

আইপিএলে না যাওয়ায় তাসকিনকে পুরস্কৃত করার পক্ষে মাশরাফি

আইপিএলে না যাওয়ায় তাসকিনকে পুরস্কৃত করার পক্ষে মাশরাফি