দলের অবস্থা অনুযায়ী সাকিব ভাই বেস্ট: মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৬ পিএম, ০৩ জুন ২০২২
দলের অবস্থা অনুযায়ী সাকিব ভাই বেস্ট: মিরাজ

ফাইল ফটো

দল ও ব্যক্তিগত পারফরম্যান্স ভালো না হওয়ায় টেস্ট ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মমিনুল হক। ফলে তৃতীয়বারের মতো নেতৃত্বে ফিরেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। দলের আরেক অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ মনে করেন, বর্তমানে বাংলাদেশ টেস্ট দলের যে অবস্থা, তাতে নেতা হিসেবে সাকিব আল হাসানই বেস্ট।

শুক্রবার (৩ জুন) বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার নিতে এসে এমন মন্তব্য করেন মিরাজ।মিরাজ বলেন, “সাকিব ভাই যেখানে আছেন, সেখানে কীভাবে কী? সাকিব ভাই তো মনে করেন বাংলাদেশকে অনেক দিন নেতৃত্ব দিয়েছে। সাকিব ভাই অভিজ্ঞ খেলোয়াড়। বর্তমানে আমাদের দলের অবস্থা অনুযায়ী আমি মনে করি সাকিব ভাই বেস্ট।”

মমিনুল নেতৃত্ব ছাড়ার পর বোর্ড সভায় টেস্ট অধিনায়ক হিসেবে তিনজনের নাম প্রস্তাব করেছিলেন পরিচালকরা। সেখানে সাকিব-লিটনকে দায়িত্ব দেওয়া হলেও বাকি একজনের নাম প্রকাশ করা হয়নি। তবে ধারণা করা হয়, তৃতীয় ব্যক্তিটি মেহেদী মিরাজ হতে পারেন। অধিনায়কত্বের প্রশ্নে মিরাজ বলেন, ‍“সাকিব ভাই যেখানে আছেন, সেখানে এমন প্রশ্ন ওঠেই না।”

দেশের ক্রিকেটে ভবিষ্যত নেতৃত্ব নিয়ে মিরাজ বলেন, “সাকিব ভাই ছাড়াও আরও যারা সিনিয়র আছেন, তাদের দায়িত্ব নেওয়াটা গুরুত্বপূর্ণ। আমরা এখন ধীরে ধীরে খেলছি, তাদের দেখে শিখছি। তাদের দেখে শিখবো, আমাদের অভিজ্ঞতা ভালো হবে। অনেক সময় আছে, এটা (নেতৃত্ব) নিয়ে আমি চিন্তিত না।”

ক্রিকেটে মনোযোগ দিতে চাই, সামনে সবগুলো ম্যাচ খেলবো: সাকিব

চোটের কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজে খেলতে পারেননি মেহেদী মিরাজ। তবে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে অনুশীলন করে নিজেকে ফিট প্রমাণ করেছে এ অলরাউন্ডার। নিজের ব্যাটিং-বোলিং নিয়ে মিরাজ বলেন, “চেষ্টা করছি, ব্যাটিংটা আমার জন্য গুরুত্বপূর্ণ, আমার চেয়ে দলের জন্য আরও বেশি গুরুত্বপূর্ণ। যে পজিশনে ব্যাট করি, আমার জন্য ৫০ রান বা ১০০ রানের জুটি অনেক বড় পরিবর্তন নিয়ে আসে।”

তিনি আরও বলেন, “আমি হয়তো এটা (ব্যাটিং) চিন্তা করেছি, কোচের সঙ্গে কাজ করেছি কীভাবে আমার উন্নতি করতে হবে। কীভাবে ব্যাটিং ভালো করতে হবে। ছোট ছোট জিনিস উন্নতি করেছি, হয়তো এটা কাজে লেগেছে।”

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

শ্রীলঙ্কা সিরিজ থেকে ঠিটকে গেলেও ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন মেহেদী মিরাজ। ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরেও খেলেছিলেন তিনি। সফরে দ্বিতীয় টেস্টে ৫ উইকেট নিয়েছিলেন মিরাজ।

সেই অভিজ্ঞতার আলোকে মিরাজ বলেন, “তিনটা ফরম্যাটই আছে। শেষবার টেস্টে আমরা ও রকম ভালো করতে পারিনি, এবার আমরা চেষ্টা করবো। যেহেতু সাকিব ভাই আছেন, উনি ভালো পারফর্ম করছেন। আমাদের ব্যাটারদের যে খারাপ অবস্থা যাচ্ছে আশা করি, দ্রুতই সেটা কাটিয়ে উঠতে পারবো।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মেয়াদ বাড়লো নির্বাচক প্যানেলের, যুক্ত হচ্ছেন আরও দু’জন

মেয়াদ বাড়লো নির্বাচক প্যানেলের, যুক্ত হচ্ছেন আরও দু’জন

তৃতীয়বারের মতো টেস্ট অধিনায়ক সাকিব, সহকারী লিটন

তৃতীয়বারের মতো টেস্ট অধিনায়ক সাকিব, সহকারী লিটন

খরচ কমানোর নীতিতে বিসিবি

খরচ কমানোর নীতিতে বিসিবি

সাকিব অধিনায়ক হলে দলের জন্য ভালো হবে: সুজন

সাকিব অধিনায়ক হলে দলের জন্য ভালো হবে: সুজন