অভিষিক্ত জয়াসুরিয়ার তোপে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬৪

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৯ পিএম, ০৯ জুলাই ২০২২
অভিষিক্ত জয়াসুরিয়ার তোপে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৬৪

প্রথম দিনের শেষ বেলায় অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপে যে ধ্বস শুরু হয়েছিল সেটা বজায় থাকলো দ্বিতীয় দিন সকালেও। এই টেস্টেই অভিষেক হওয়া শ্রীলঙ্কান স্পিনার প্রভীন জয়াসুরিয়ার তোপে দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ৩৬৪ রানে অলআউট হলো সফরকারীরা।

সিরিজ জয়ের লক্ষ্যে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে মার্নাস লাবুশানে ও স্টিভেন স্মিথের জোড়া সেঞ্চুরিতে শক্ত অবস্থানে থেকেই ড্রেসিং রুমে ফিরেছিল অস্ট্রেলিয়া। যদিও শেষদিকে দ্রুত সময়ের মধ্যে তিন উইকেটে হারিয়েছিল সফরকারীরা, কিন্ত স্মিথ অপরাজিত থাকায় অস্ট্রেলিয়াই চালকের আসনে ছিল।

দ্বিতীয় দিনেও স্মিথ অপরাজিত থাকলেও অন্যপ্রান্তে কোনো অজি ব্যাটারই উইকেটে থিতু পারেননি। ফলে প্রথম সেশনেই শেষ হয়েছে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। 

প্রথম দিনে শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে সফল বোলার ছিলেন অভিষিক্ত স্পিনার জয়াসুরিয়া। তার হাত ধরেই দ্বিতীয় দিনে প্রথম ব্রেকথ্রু পায় স্বাগতিকরা। ৩২৯ রানে অজি উইকেটরক্ষক অ্যালেক্স ক্যারিকে ফিরিয়ে দেন তিনি। 

কলম্বোতে কারফিউ, স্থগিত হলো পাকিস্তানের অনুশীলন

এরপর একপাশে স্মিথ ঢাল হয়ে দাঁড়িয়ে থাকলেও অন্যপ্রান্তে অস্ট্রেলিয়ান ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল লেগেই ছিল। মাত্র ৩৫ রানেই শেষ চার উইকেট হারিয়েছে অজিরা। 

এর মধ্যে প্রথম তিন ব্যাটার ফিরে গেছেন মাত্র ১৬ রানের ব্যবধানে! ক্যারি আউট হওয়ার পর উইকেটে আসা মিচেল স্টার্কও ফিরে যান জয়াসুরিয়ার বলে। এরপর পাঁচ রানের ব্যবধানে ৩৩৮ রানে অজি অধিনায়ক প্যাট কামিন্স ও ৩৪৫ রানে নাথান লায়ন ফিরে গেলে আনন্দে ভাসে শ্রীলঙ্কা।

 sportsmail24

শেষ উইকেট জুটিতে ১৬ রানের জুটি গড়েন স্মিথ ও মিচেল সোয়াপসন। কিন্তু আরেক অভিষিক্ত থিকসানার বলে সোয়াপসন আউট হয়ে গেলে ৩৬৪ রানে শেষ হয় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। অন্যপ্রান্তে নিঃসঙ্গ সেনানী স্মিথ, আউট না হলেও সঙ্গীদের ব্যর্থতায় ১৪৫ রানে অপরাজিত থেকেই ফিরে যান ড্রেসিংরুমে।

টেস্ট ক্রিকেটে যাত্রাটা খুবই সুখকর হলো শ্রীলঙ্কান স্পিনার জয়াসুরিয়ার। অভিষেকেই অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে ছয় উইকেট, এর চেয়ে খুব বেশি ভালো কিছু হয়তো তিনি নিজেও আশা করেননি।

sportsmail24

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করত নেমে কোনো উইকেট হারিয়ে মধ্যাহ্নভোজে গেছে শ্রীলঙ্কা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ বিনা উইকেটে আট রান।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১০ উইকেটে হেরেছে অস্ট্রেলিয়া। ফলে সিরিজ বাঁচাতে দুই ম্যাচের সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে জেতার কোনো বিকল্প নেই। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিব আছে বা নেই, এটা তেমন গুরুত্বপূর্ণ নয়: পুরান

সাকিব আছে বা নেই, এটা তেমন গুরুত্বপূর্ণ নয়: পুরান

অসুস্থ কোচ থর্পের বদলি খুঁজছে আফগানিস্তান

অসুস্থ কোচ থর্পের বদলি খুঁজছে আফগানিস্তান

কোহলি বিশ্রাম চাওয়াতে খুশি নন সৌরভ!

কোহলি বিশ্রাম চাওয়াতে খুশি নন সৌরভ!

ভারতীয় অধিনায়কদের মধ্য দ্রুততম রোহিত, পিছনে ফেললেন কোহলিকে

ভারতীয় অধিনায়কদের মধ্য দ্রুততম রোহিত, পিছনে ফেললেন কোহলিকে