শেষ দিনে পাকিস্তানের প্রয়োজন ৪১৯ রান, শ্রীলঙ্কার ৯ উইকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৬ পিএম, ২৭ জুলাই ২০২২
শেষ দিনে পাকিস্তানের প্রয়োজন ৪১৯ রান, শ্রীলঙ্কার ৯ উইকেট

আলোকস্বল্পতা ও বৃষ্টিতে আগেভাগেই শেষ হয়েছে চতুর্থ দিনের খেলা। শেষ দিনে সিরিজ জয় নিশ্চিত করতে পাকিস্তানের প্রয়োজন ৪১৯ রান। অন্যদিকে সিরিজ বাঁচাতে স্বাগতিক শ্রীলঙ্কার প্রয়োজন ৯ উইকেট। 

শুধু ৯ উইকেট নেওয়ার চিন্তাই নয়, আবহাওয়া নিয়েও ভাবতে হচ্ছে স্বাগতিক অধিনায়ক দিমুথ করুনারত্নেকে। কারণ পুর্বাভাস অনুযায়ী আগামীকাল শেষ দিনেও বাগড়া দিতে পারে বেরসিক বৃষ্টি।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার দেওয়া পাহাড়সম লক্ষ্য তাড়া করে জিতেছিল পাকিস্তান। তাই হয়তো দ্বিতীয় টেস্টে নিরাপদ লক্ষ্য নির্ধারন করতে চেয়েছে স্বাগতিকরা।

তবে এখন দেখা যাচ্ছে, হয়তো নিরাপদ লক্ষ দাড় করাতে যেয়ে ইনিংস ঘোষণা করতে একটু দেরীই করে ফেলেছেন লঙ্কা অধিনায়ক করুনারত্নে।

sportsmail24

এর আগে পাঁচ উইকেটে ১৭৬ রান নিয়ে চতুর্থ দিন শুরু করেছিল শ্রীলঙ্কা। দিনের দ্বিতীয় সেশনে অধিনায়ক করুনারত্নেকে সঙ্গে নিয়ে ১২৬ রানে জুটি গড়েন ধনঞ্জয়া ডি সিলভা। ব্যক্তিগত ৬১ রানে অধিনায়ক ফিরে গেলেও অন্যপ্রান্তে সাবলিল ছিলেন সিলভা।

এরপর রমেশ মেন্ডিসকে নিয়ে ৮২ রানের আরেকটি লম্বা জুটি গড়েন তিনি। এর মধ্যে তুলে নেন নিজের ৯ম টেস্ট সেঞ্চুরি। তাকে যোগ্য সঙ্গ দেওয়া রমেশ করেন ৫৪ বলে ৪৫ রান। 

৪৪৪ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম টেস্টের নায়ক আবুদল্লাহ শফিককে দ্রুত হারায় পাকিস্তান। প্রভাত জয়াসুরিয়ার বলে দলীয় ৪২ রানে ফিরে যান তিনি।

সারাবিশ্বে আরও বেশি প্রোমোট করবে, বিসিবিকে ধন্যবাদ: নিগার সুলতানা

এরপর দিনের বাকি সময়ে যেটুকু খেলা হয়েছে বেশ সাবললীলভাবেই ব্যাটিং করেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও ইমাম উল হক। আলোকস্বল্পতা ও বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে দুজনে মিলে গড়েছেন ৪৭ রানে জুটি। দিন শেষে এই উইকেটে ৮৯ রান নিয়ে খেলা শেষ করেছে পাকিস্তান।

শেষদিনে হার এড়াতে ৪১৯ রান টপকাতে হবে পাকিস্তানকে। তবে উইকেটে আকড়ে থেকে দিন শেষ করতে পারলে ম্যাচ বাচানোর সঙ্গে সঙ্গে সিরিজ জয়ও নিশ্চিত করবে সফরকারীরা। এছাড়া পাকিস্তানের জন্য আনন্দের বিষয়, চুতুর্থ দিনে বৃষ্টির পুর্ভাবাস। অন্যদিকে সিরিজ বাঁচাতে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই শ্রীলঙ্কার সামনে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন ফরম্যাটের শীর্ষস্থান দখলে আরও কাছে বাবর

তিন ফরম্যাটের শীর্ষস্থান দখলে আরও কাছে বাবর

বাবর ভালো না করলে পাকিস্তান জিতেতে পারবে না:  পন্টিং

বাবর ভালো না করলে পাকিস্তান জিতেতে পারবে না: পন্টিং

আইসিসির সদস্য পদ পেল আরও তিন দেশ

আইসিসির সদস্য পদ পেল আরও তিন দেশ

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু লর্ডস

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ভেন্যু লর্ডস