টেস্ট থেকে অবসর নিলেন রুবেল হোসেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৯ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২২
টেস্ট থেকে অবসর নিলেন রুবেল হোসেন

লাল বলের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাংলাদেশি পেসার রুবেল হোসেন। ইতিমধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ক্রিকেটের এই দীর্ঘ ফরম্যাট থেকে নিজের অবসর নেওয়ার বিষয়ে চিঠি দিয়েছেন তিনি। সাদা বলের ক্রিকেটে ক্যারিয়ার লম্বা করার জন্যই এই সিদ্ধান্ত তার। 

সোমবার (১৯ সেপ্টম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে লম্বা এক স্ট্যাটাসে লাল বলের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন রুবেল হোসেন। 

শুধু টেস্ট ক্রিকেট নয়, প্রথম শ্রেণির ক্রিকেটকেও বিদায় জানিয়েছেন রুবেল। ঘরোয়া ক্রিকেট যেন তরুণ পেসাররা বেশি সুযোগ পায় এবং বাংলাদেশ ক্রিকেটে পাইপলাইন আরও বেশি শক্তিশালী হয় সেজন্যই লাল বলের ক্রিকেট ছেড়ে দিয়েছেন রুবেল।

স্ট্যাটাসে রুবেল বলেন, “বাংলাদেশ জাতীয় দলের পাইপলাইন শক্তিশালী করার ক্ষেত্রে লংগার ভার্সন টুর্নামেন্টগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আমি মনে করি এই টুর্নামেন্টগুলোতে তরুণ পেসাররা যত বেশি সুযোগ পাবে, আমাদের পাইপলাইন তত মজবুত হবে। তাই তরুণ ক্রিকেটারদেরকে সুযোগ করে দেয়ার জন্য আমি লাল বলের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।”

বাংলাদেশের জার্সিতে ২৭টি টেস্ট খেলেছেন রুবেল। এটাকে নিজের ক্যারিয়ারের অন্যতম অর্জন মনে করছেন রুবেল। লাল বলের ক্যারিয়ারে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি। 

“বাংলাদেশের ২৭টি টেস্ট ম্যাচ খেলার সৌভাগ্য হয়েছে আমার। যা আমার ক্যারিয়ারের অন্যতম অর্জন। আমি বিশ্বাস করি, লাল বলের ক্রিকেটে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটের এই পথচলায় আমাকে যারা সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা। আশা করছি সামনের দিনগুলোতে আপনাদের পাশে পাবো। টেস্ট থেকে বিদায় নিয়েছি” যোগ করেন রুবেল

লাল বলের ক্রিকেট ছাড়লেও চালিয়ে যাবেন সাদা বলের ক্রিকেট। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে বাংলাদেশকে এখনো তার অনেক কিছু দেওয়ার আছে বলে মনে করেন রুবেল।

বলেন, “ওয়ানডে এবং টি২০ ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলকে আমার আরো কিছু দেয়ার মত সামর্থ্য আছে। তাই ডিপিএল, বিপিএলসহ অন্যান্য সাদা বলের টুর্নামেন্টে আমি নিয়মিত খেলা চালিয়ে যাবো। আমার জন্য দোয়া করবেন। সাদা বলের বাকি জীবনে আপনাদের যেন রঙিন স্বপ্ন উপহার দিতে পারি।”

বাংলাদেশের জার্সিতে খেলা ২৭ টেস্টে রুবেল হোসেনের শিকার ৩৬ উইকেট। ইনিংসে একবার নিয়েছেন পাঁচ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০ ম্যাচে তার সংগ্রহ ৯৭ উইকেট। চারবার ইনিংসে নিয়েছেন পাঁচ উইকেট।

 স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

‘এ’ দলের জন্য নতুন সিরিজ আয়োজনের পরিকল্পনায় বিসিবি

‘এ’ দলের জন্য নতুন সিরিজ আয়োজনের পরিকল্পনায় বিসিবি

সাকিবের বিরুদ্ধে বাবার নাম জালিয়াতির অভিযোগ!

সাকিবের বিরুদ্ধে বাবার নাম জালিয়াতির অভিযোগ!

ডেথ ওভার ভীতি কাটিয়ে উঠতে চান হাসান মাহমুদ

ডেথ ওভার ভীতি কাটিয়ে উঠতে চান হাসান মাহমুদ

দুবাইয়ে টাইগারদের অনুশীলন ক্যাম্প, খেলবেন ম্যাচ

দুবাইয়ে টাইগারদের অনুশীলন ক্যাম্প, খেলবেন ম্যাচ