সাকিবের বিরুদ্ধে বাবার নাম জালিয়াতির অভিযোগ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩০ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০২২
সাকিবের বিরুদ্ধে বাবার নাম জালিয়াতির অভিযোগ!

বাংলাদেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। দেশের সেরা ক্রিকেটার শুধু ক্রিকেট মাঠে নয় বিতর্কেও সবার সেরা, এটা বললে বোধহয় খুব একটা বাড়িয়ে বলা হবে না। নিত্যনতুন বিতর্কে জড়ানো যেন সাকিবের অভ্যাসে পরিণত হয়েছে।

কয়েকদিন আগেই বাংলাদেশের শেয়ারবাজারে অর্থ কারসাজির প্রতিবেদনে সাকিবের নাম জড়িয়েছিল। সাকিবের প্রতিষ্ঠানের পার্টনাররা এর জন্য জরিমানাও গুনেছেন।

এবার আরও বড় এক অভিযোগ সামনে এসেছে সাকিবের বিরুদ্ধে। দেশের শীর্ষস্থানীয় ইংরেজি গণমাধ্যম দ্য ডেইলি সানের বরাত দিয়ে জানা যায়, শেয়ার মার্কেটে ব্যবসা করার জন্য লাইসেন্স নেওয়ার সময় নিজের বাবার আসল নাম ব্যবহার করেননি সাকিব। 

পত্রিকাটি প্রতিবেদনের সঙ্গে প্রমানও স্বরুপ একটি ছবিও জুড়ে দিয়েছে। যেখানে দেখা যাচ্ছে, সাকিবের বাবার নামের জায়গায় লেখা কাজী আব্দুল লতিফ। অথচ সাকিবের বাবার নাম খন্দকার মাশরুর রেজা।

নবির ব্যর্থতায় শীর্ষে ফিরলেন সাকিব

এমনকি সাকিবের বাবার মাশরুর নিজেও নিশ্চিত করেছেন তার অন্য কোনো নাম নেই। ফলে সাকিবের বিরুদ্ধে বাবার নাম জালিয়াতির বেশ বড়সড় অভিযোগই উঠেছে।

সাকিবেরও নজড় এড়ায়নি পুরো বিষয়টি। তার মনে হচ্ছে এখানে হয়তো ভুল করেই অন্য নাম ব্যবহৃত হয়েছে। ডেইলি সান’কে সাকিব বলেন, “যদি এখানে কোনো ভুল হয়ে থাকে, তাহলে কোম্পানি সেটা ঠিক করে নেবে।”

অন্যদিকে বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান প্রফেসর শিবলি রুবায়েত উল ইসলাম বলছেন বাবার নাম জালিয়াতি এক প্রকার অসম্ভব। জাতীয় পরিচয় পত্র ব্যবহার করার কারণে সম্পূর্ন সঠিক তথ্যই দেওয়া হয়।

তবে এখানে যেহেতু ভুল সামনে এসেছে তাই এটা তদন্ত করে দেখা হবে বলে জানান তিনি। অযথা সাকিবের ক্ষতি না করার অনুরোধ করেন তিনি।

sportsmail24

রুবায়েত বলেন “বাবার ভুল নাম ব্যবহারের কোনো সুযোগ নেই, কারণ ভেরিফিকেশন জাতীয় পরিচয়পত্রের মাধ্যমেই হয়। দয়া করে তার ক্ষতি করবেন না। সে (সাকিব) আমাদের গুডউইল অ্যাম্বাসেডর।” 

এখানে সবচেয়ে বিষ্ময়ের বিষয় এই যে, দেশজুড়ে সাকিবের জনপ্রিয়তার জেরে তার পরিবারের সদস্যরাও সবার চেনা। তাদের নামও তাই সবার জানা। ফলে সাকিবের মতো তারকার বিরুদ্ধে এরকম নাম জালিয়াতির অভিযোগ বেশ আশ্চর্যজনকই বটে!  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ডেথ ওভার ভীতি কাটিয়ে উঠতে চান হাসান মাহমুদ

ডেথ ওভার ভীতি কাটিয়ে উঠতে চান হাসান মাহমুদ

টি-টেন লিগের প্লেয়ার্স ড্রাফটে তামিম ইকবাল

টি-টেন লিগের প্লেয়ার্স ড্রাফটে তামিম ইকবাল

বিশ্বকাপে বাংলাদেশ-দ.আফ্রিকা ম্যাচের টিকিট শেষ

বিশ্বকাপে বাংলাদেশ-দ.আফ্রিকা ম্যাচের টিকিট শেষ

এ দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল‍্যায়ন হয় না: রিয়াদের স্ত্রী

এ দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল‍্যায়ন হয় না: রিয়াদের স্ত্রী