প্রথম সেশনটা বাংলাদেশের, ভারত ৮৬/৩

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১২ পিএম, ২৩ ডিসেম্বর ২০২২
প্রথম সেশনটা বাংলাদেশের, ভারত ৮৬/৩

দারুন শুরুর পর হতাশা দিয়ে মিরপুর টেস্টে প্রথমদিন শেষ হয়েছিল বাংলাদেশের। টস জিতে ব্যাট করে বৃহস্পতিবার মাত্র ২২৭ রানে অলআউট হয় স্বাগতিকরা। এরপর কোনো উইকেট না হারিয়ে দিন শেষে ১৯ রানে অপরাজিত ছিল ভারত।

শুক্রবার সকালেই ঘুরে দাঁড়ানোর আভাস পায় সাকিব আল হাসানের দল। তাইজুলের দুর্দান্ত ঘূর্নিতে শুরুতেই তুলে নেন অধিনায়ক লোকেশ রাহুলকে। এরপর তাইজুল আরও দুটি উইকেট নিয়ে প্রথম সেশন শেষ করেছে বাংলাদেশ। ভারতের রান ৮৬/৩।

বিরাট কোহলি ১৮ এবং রিশাব পান্ত১২ রানে অপরাজিত রয়েছেন। দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনটা তাই বাংলাদেশেরই। প্রথম ঘণ্টায় ১৩ ওভারে ৪১ রান তুলতে পারে ভারত। তবে দুই ওপেনারকে ফিরিয়ে দিয়ে একটু এগিয়ে থাকে স্বাগতিকরা।

উইকেট দেখেই বোঝা গেছে স্পিনাররা রাজত্বকরতে শুরু করেছে। পরপর দুই ওভারে অধিনায়ক লোকেশ রাহুল ও শুবমান গিলকে এলবিডাবøুর ফাঁদে ফেলেন বাঁ-হাতি স্পিনার তাইজুল। এছাড়া দিনের শুরুতে পেসার সৈয়দ খালেদ আহমেদ দারুন বোলিং করেন।

তাইজুল রাহুলকে ফেরানোর পরের ওভারে আরেক ওপেনার শুবমান গিলকেও এলবিডাবøুর ফাঁদে ফেলেন। অবস্থা বুঝতে পেরে রিভিউ না নিয়েই সরাসরি ড্রেসিংরুমে চলে যান গিল।

কিন্তু বিরাট কোহলিকে নিয়ে দারুন প্রতিরোধ গড়েন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান চেতেশ্বের পুজারা। মধ্যাহ্ন বিরতির কিছুক্ষন আগে সেই প্রতিরোধ ভাঙেন তাইজুল।

এই বাঁ-হাতি স্পিনারের লেগ স্টাম্পে পিচ করা বল লেগে ঘুরাতে চেয়েছিলেন পুজারা। কিন্তু ব্যাটের কানায় লেগে শর্ট ফিল্ডার হিসাবে সামনে থাকা মুমিনুলের হাতে পড়ে। বল মাটিতে পড়েছে কিনা এটা বেশ কয়েববার দেখে টিভি আম্পায়ার সিদ্ধান্তদেন আউট। ভাঙে ৯৩ বলে ৩৪ রানের জুটি।

এরপর কোহলি আরও মন্থর হয়ে গেলেও উইকেটে নেমেই নিজের ধরনের ব্যাট চালাতে থাকেন শিাব। কোহলি খেলেছেন ৬৫ বল, পান্ত১৪ বলে করেছেন ১২ রান।

প্রথম ইনিংসে বাংলাদেশের একমাত্র মুমিনুল হক লড়াই করতে পেরেছেন। তিনি আউট হন ৮৪ রানে।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের গুটিয়ে দিয়ে ২০৮ রানে পিছিয়ে ভারত

টাইগারদের গুটিয়ে দিয়ে ২০৮ রানে পিছিয়ে ভারত

কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড

মিরপুরে সাকিব যখন ‘মেসি’

মিরপুরে সাকিব যখন ‘মেসি’